জয়ে শুরু বায়ার্নের
২৬ আগষ্ট, ২০১৮ ইং
জয়ে শুরু বায়ার্নের
স্পোর্টস ডেস্ক

নতুন কোচ নিক কোভাচের অধীনে বুন্দেসলিগার ও নিজেদের প্রথম খেলায় হফেনহেইমের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। জার্মানির বিখ্যাত দলটির হয়ে গত শুক্রবার রাতে গোলগুলো করেছেন থমাস মুলার, রবার্ট লেভানডোভস্কি এবং আরিয়ান রোবেন।

বায়ার্ন ক্রোয়েশিয় এই কোচের অধীনে টানা সপ্তম বুন্দেশলিগা শিরোপার জন্য অভিযান শুরু করলো। সাবেক বায়ার্ন ফুটবলার কোভাচ দায়িত্ব নিয়ে ইতোমধ্যেই সুপারকাপ জিতিয়েছেন এবং এরকম জয়ী সূচনায় তিনি সন্তুষ্ট বলেও জানান। 

শিরোপারধারীদের জন্য খেলা শেষে ফলাফল যতটা সহজ দেখাচ্ছে বাস্তবে তা ঘটেনি। ২৩তম  মিনিটে থমাস মুলারের লক্ষ্যভেদে নিজ মাঠে এগিয়ে যায় বায়ার্ন। বিরতির পরে লড়াইয়ে ফিরে আসে হফেনহেইম। সফরকারীদের হয়ে গোলটি শোধ করেন অ্যাডাম সজালাই। ৭৭ মিনিটে পেনাল্টি পায় বায়ার্ন। লেভানডোভস্কির নেয়া পেনাল্টিটি ঠেকিয়ে দেন হফেনহেইম গোলরক্ষক। রোবেনের ফিরতি শট জালে জড়ালেও ভিডিও রেফারির বদৌলতে গোলবঞ্চিত থাকে কোচ কোভাচের দল। ৮২ মিনিটে আবারও পেনাল্টি পায় বায়ার্ন। এবার ঠিকই দলকে এগিয়ে দেন লেভানডোভস্কি। পরে যোগ হওয়া সময়ে রোবেনের গোলে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জার্মান জায়ান্টরা।    

বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার এই খেলাটি দিয়ে প্রায় ৩০০ দিন পরে গোলমুখে ফিরেছেন। গেল সেপ্টেম্বরে পায়ের পাতার ইনজুরির কারণে পুরো মৌসুমের জন্য মাঠের বাইরে চলে যান জার্মান অধিনায়ক। শঙ্কা তৈরি হয়েছিল তার বিশ্বকাপে খেলা নিয়েও। পরে অবশ্য রাশিয়া বিশ্বকাপে খেলেছিলেন তিনি। কিন্তু বাজে খেলার কারণে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় ২০১৪ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

জার্মানির সবচেয়ে বড় রাজ্যের দলটি নিয়মিত গোলরক্ষককে ফিরে পেলেও হারিয়েছে তাদের নিয়মিত ফরোয়ার্ড কিংসলে কোম্যানকে। বিরতির আগে এক ফাউলের শিকার হয়ে মাঠ ছাড়েন এই উইঙ্গার। পরে মেডিক্যাল রিপোর্ট জানায় লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় বেশ কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন তিনি। উল্লেখ্য, গত মৌসুমের শেষদিকে চোট পেয়ে বিশ্বকাপেও খেলতে পারেননি এই ফরাসি।

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৬ আগষ্ট, ২০২১ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৬
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২১
পড়ুন