হকিতে বাংলাদেশ আজ থাইল্যান্ডের মুখোমুখি
২৬ আগষ্ট, ২০১৮ ইং
স্পোর্টস রিপোর্টার

ফুটবল ছাড়া বাদবাকি সব খেলায় বাংলাদেশের ক্রীড়াবিদরা এখন বিদায়ের পথে। হকি, গলফ এবং আরচারিসহ দুই একটা খেলা রয়ে গেছে। হকিতে আজ থাইল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে জিতলে বাংলাদেশ ৫ এবং ৬ নম্বর স্থানের জন্য লড়াই করবে। থাইল্যান্ড এবং বাংলাদেশের খেলাটা শুরু হবে আজ বিকাল ৩টায়।

থাইল্যান্ড খুব একটা শক্তিশালী দল নয়। কারণ গ্রুপে থাইল্যান্ড নিজেদের অন্যান্য খেলায় বড় ব্যবধানেই হরেছে। মালয়েশিয়ার বিপক্ষে ১০-০ গোলে হেরেছে, পাকিস্তানের কাছে ১০-০ গোলে হেরেছে এবং ওমানের কাছে ২-০ গোলে হরেছে থাইল্যান্ড। বাংলাদেশের অবস্থা অতটা খারাপ না। তারপরও জিমি, আশরাফুল,  চয়নরা মনে করছেন প্রতিপক্ষ সব সময় শক্তিশালী। খাটো করে দেখতে গেলে বিপদ হতে পারে। প্রথম দুই খেলায় ১০ গোলে হারলেও শেষ খেলায় ২-০ গোলে হেরেছে থাইল্যান্ড। তার মানে থাইল্যান্ড উন্নতি করছে। আমাদের বিপক্ষেও ভালো খেলবে থাইল্যান্ড।

বাংলাদেশ আজ থাইল্যান্ডের বিপক্ষে লড়াই করে বি গ্রুপে শেষ ম্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষে। ২৮ আগস্ট খেলা। পাকিস্তান অনেক শক্তিশালী দল সেটা নিয়ে ভাবছে বাংলাদেশের মালয়েশিয়ান কোচ গোপীনাথন কৃষ্ণমুর্তি।

এশিয়ান গেমসে গতকাল আরচারিতে রিকার্ভ দলগত ইভেন্টে ৬-২ পয়েন্টে মঙ্গোলিয়ার কাছে হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ। মেয়েদের লড়াইয়েও একই অবস্থা। অ্যাথলেটিকসে ছেলেদের ৪০০ মিটার দৌড়ে দ্বিতীয় হিটে নেমে ছিলেন বাংলাদেশের আবু তালেব। তিনি ৬ জনের মধ্যে ৬ নম্বর হয়েছেন। সাঁতারসহ অন্যান্য খেলায়ও হিটে বাদ পড়েছে বাংলাদেশের ক্রীড়াবিদরা। নারী কাবাডিতে বাংলাদেশ একটি খেলায়ও জিততে পারেনি।

ইন্দোনেশিয়ায় জাকার্তা এশিয়ান গেমসের ১৮তম আসরে এখন পর্যন্ত ৭১টি স্বর্ণ পেয়ে এগিয়ে আছে চীন, জাপানের ৩৪, কোরিয়া ২৫, ইরান ১৪, ইন্দোনেশিয়া ১০, উত্তর কোরিয়া ১০টি স্বর্ণ পদক পেয়ে এগিয়ে রয়েছে। ভারত ৭টি স্বর্ণ পদক পেয়েছে। এর মধ্যে শ্যুটিংয়ে ২, কুস্তিতে ২, রোইং, টেনিসে এবং অ্যাথলেটিক্স ১টি করে স্বর্ণ পদক জয় করেছে ভারত। কাবাডি, উশু, স্কোয়াশেও পদক আছে ভারতের। 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৬ আগষ্ট, ২০২১ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৬
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২১
পড়ুন