শুরুতে হোঁচট খেল সিটি
২৬ আগষ্ট, ২০১৮ ইং
স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের মাত্র তৃতীয় ম্যাচে এসেই হোঁচট খেয়েছে শিরোপাধারী দল ম্যানচেস্টার সিটি। উলভারহ্যাম্পটনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারা।

উলভসদের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের দখলে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে পেপ গার্দিওলার দল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না সিটিজেনরা। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে অনেকটা ধারার বিপরীতে গিয়েই এগিয়ে যায় স্বাগতিক উলভারহ্যাম্পটন। ৫৭ মিনিটে পর্তুগিজ খেলোয়াড় হোয়াও মুটিনহোর ক্রস থেকে গোলটি করেন ডিফেন্ডার উইলি বলি। এক গোলে পিছিয়ে পড়ে আক্রমণের ধার আরও বাড়ায় সিটি।

৬৯তম মিনিটে ইলকায় গুন্দোগানের দুর্দান্ত এক ফ্রিকিকে মাথা ছুঁইয়ে সিটিকে সমতায় ফেরান এ মৌসুমেই দলে যোগ দেয়া ফরাসি ডিফেন্ডার আইমেরিক লাপোর্তে। এরপর ম্যাচের বাকি সময়ে মুহুর্মুহু আক্রমণ করেও জয়সূচক গোলটির দেখা আর পায়নি সিটি। যোগ করা সময়ে সার্জিও আগুয়েরোর করা দুর্দান্ত ফ্রি কিকটি প্রতিহত হয় বারপোস্টে লেগে। ফলে ১-১ গোলে ড্র করেই ঘরে ফেরে প্রিমিয়ার লিগের বর্তমান শিরোপাধারীরা। 

ম্যাচ-পরবর্তী প্রতিক্রিয়ায় সিটি কোচ পেপ গার্দিওলা বলেন, ‘আমরা অনেক সুযোগ তৈরি করেছিলাম কিন্তু তাদের গোলরক্ষক খুব ভালো কিছু আক্রমণ ঠেকিয়েছে, তাই আমরা ড্র করেছি। আমরা জানতাম এ মৌসুমে তারা কেমন ভালো খেলেছে।’

ম্যাচটিতে দুর্ভাগ্য পিছুই ছাড়েনি সিটির। আগুয়েরো এবং রহিম স্টারলিংয়ের শট প্রতিহত হয়েছে গোলপোস্টে। এ ব্যাপারে গার্দিওলা বলেন, ‘প্রথমার্ধে আগুয়েরো পোস্টে আঘাত করেছে। কখনও এটা ভেতরে যায় কখনও যায় না। আমরা আজ রক্ষণাত্মকভাবে নিখুঁত ছিলাম না। এ কারণেই তাদের কিছু আক্রমণ হজম করতে হয়েছিল আমাদের। কিন্তু সাধারণভাবে প্রতিপক্ষের মানের কথা মাথায় রাখলে খেলাটি বেশ ভালো ছিল। কৃতিত্ব দিতেই হবে আমাদের।’

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৬ আগষ্ট, ২০২১ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৬
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২১
পড়ুন