সালমাদের সিরিজ হার
স্পোর্টস রিপোর্টার০৬ অক্টোবর, ২০১৮ ইং
সালমাদের সিরিজ হার

বছরের শুরুটা ছিল সাফল্য গাঁথায় পরিপূর্ণ। এশিয়া কাপ জয়, আয়ারল্যান্ডে সিরিজ জয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের শিরোপা জিতেছিল বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। আন্তর্জাতিক ক্রিকেটে কয়েক মাসের বিরতিতে সেই দলটাই যেন মাঠের ক্রিকেটে বিবর্ণ হয়ে পড়ল। টানা অনুশীলন করলেও ঘরের মাঠে বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজটা ভালো হয়নি বাংলাদেশ নারী দলের।

এক ম্যাচ বাকি থাকতেই পাকিস্তানের কাছে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটা হেরে গেছে সালমা খাতুনের দল। কক্সবাজারে গতকাল সিরিজের তৃতীয় ম্যাচে পাকিস্তান সাত উইকেটে হারিয়েছে বাংলাদেশকে। বৃষ্টির কারণে প্রথম ম্যাচটা পরিত্যক্ত হওয়ায় তিন ম্যাচ শেষেই ২-০ তে সিরিজ নিশ্চিত করেছে সফরকারীরা। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ সিরিজের চতুর্থ ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান নারী দল। ৮ অক্টোবর একই ভেন্যুতে একমাত্র ওয়ানডে ম্যাচে লড়বে দুই দল।

দ্বিতীয় ম্যাচে ৩০ রানে গুটিয়ে গেলেও গতকাল ব্যাটিংয়ে কিছুটা উন্নতি এসেছে সালমাদের। নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ৮১ রান তুলতে সমর্থ হয়েছে স্বাগতিকরা। ২০ রানে ওপেনিং জুটি ভেঙেছিল বাংলাদেশের। তারপর নিয়মিত বিরতিতে উইকেট পড়েছে। হয়নি বড় কোনো জুটি। যার কারণে একশ’ পার হয়নি বাংলাদেশের স্কোর। নিগার সুলতানা সর্বোচ্চ ১৯ রান করেন। রুমানা আহমেদ ১২, শামীমা সুলতানা ১০ রান করেন। দলের আর কেউ দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। পাকিস্তানের নাশরা সান্ধু ও নিদা দার দুটি করে এবং আনাম আমিন ও আইমান আনোয়ার একটি করে উইকেট পান।

রান তাড়া করতে গিয়ে ধীর-স্থিরভাবেই এগিয়েছে পাকিস্তান। ১৮.১ ওভারে তিন উইকেটে ৮৫ রান তুলে ম্যাচ জিতে নেয় জাভেরিয়া খানের দল। সপ্তম ওভারে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিয়েছিলেন রুমানা। আয়েশা জাফর ১৩ রান করে আউট হন। দলীয় ৫৪ রানে ফিরেন নাহিদা খান। ফাহিমা খাতুনের শিকার হওয়ার আগে ইনিংস সর্বোচ্চ ৩৩ রান করেন তিনি। জয়ের খুব কাছে গিয়ে মুনীবা আলী (৫) রান আউট হলেও একপ্রান্ত আগলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান অধিনায়ক জাভেরিয়া খান। ৩৭ বলে দুটি চারে ৩১ রান করে অপরাজিত ছিলেন তিনি। নিদা দার অপরাজিত ২ রান করেন। বাংলাদেশের রুমানা-ফাহিমা একটি করে উইকেট নেন। পাকিস্তানের নাহিদা খান ম্যাচ সেরা হন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৬ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৬
যোহর১১:৪৭
আসর৪:০৩
মাগরিব৫:৪৫
এশা৬:৫৬
সূর্যোদয় - ৫:৫১সূর্যাস্ত - ০৫:৪০
পড়ুন