যুব এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা
০৬ অক্টোবর, ২০১৮ ইং
যুব এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার

অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের ফাইনালে চলে গেল শ্রীলঙ্কা। গতকাল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে তারা ৩১ রানে হারায় গতবারের চ্যাম্পিয়ন আফগানিস্তানকে। আজ ফাইনাল। শিরোপা জয়ের লড়াইয়ে শ্রীলঙ্কার প্রতিপক্ষ বৃহস্পতিবার স্বাগতিক বাংলাদেশকে দুই রানে হারিয়ে ফাইনালের টিকেট পাওয়া ভারত।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা নির্ধারিত ৫০ ওভার সাত উইকেট হারিয়ে করে ২০৭ রান। সেঞ্চুরি পেয়েছেন ফর্মে থাকা ব্যাটসম্যান নুভানিদু ফার্নান্দো। তার ১১১ রানের ইনিংসে ছিল নয়টি চার ও তিনটি ছক্কা। যদিও, তিনি বাদে আর কেউই বলার মতো কোনো স্কোর গড়তে পারেননি। অধিনায়ক নিপুণ দনঞ্জয়া ২৭ ও কালানা পেরেরা ২২ রান করেন। আফগানদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন আব্দুল রহমান। জবাব দিতে নেমে আফগানদের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। আর এখানেই তারা ছিটকে যান। ৪৮ ওভার তিন বলে অলআউট হওয়ার আগে তারা করেন মাত্র ১৭৮ রান।

আফগানদের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন অধিনায়ক ও ওপেনিং ব্যাটসম্যান রহমানুল্লাহ। ইজাজ আহমেদ ৩৭, বশির খান ২৭ ও আরিফ খান ২০ রান করেন। এরা প্রত্যেকেই ভাল সূচনা পেলেও কেউই ধরে রাখতে পারেননি। আফগানদের ইনিংসে ধস নামান বাঁ-হাতি স্পিনার শাশিকা দুলশান। তিনি একাই নেন চারটি উইকেট। এছাড়া কালহারা সেনারত্নে দুটি ও নাভোদ পারানাভিথানা দুটি করে উইকেট নেন। সেঞ্চুরির সুবাদে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নুভানিদু ফার্নান্দো। আজ একই ভেন্যুতে বাংলাদেশ সময় সকাল নয়টায় শুরু হবে ফাইনাল।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৬ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৬
যোহর১১:৪৭
আসর৪:০৩
মাগরিব৫:৪৫
এশা৬:৫৬
সূর্যোদয় - ৫:৫১সূর্যাস্ত - ০৫:৪০
পড়ুন