জিতেও অখুশি সারি
০৬ অক্টোবর, ২০১৮ ইং
জিতেও অখুশি সারি

স্পোর্টস ডেস্ক

আলভারো মোরাতার একমাত্র গোলে চেলসি ইউরোপা লিগে মল ভিদিকে হারিয়েছে। দলের কোচ মাউরিজিও সারি অবশ্য দল জিতলেও সুযোগ কাজে লাগাতে না পারার ব্যর্থতায় আক্ষেপ প্রকাশ করেছেন। দিনের অন্য ম্যাচে আর্সেনাল ৩-০ গোলে হারিয়েছে কারাবাগকে।

ইংলিশদের জয়ের দিনে পয়েন্ট খুইয়েছে স্প্যানিশ দল সেভিয়া এবং ভিয়ারিয়াল। স্পার্তাক মস্কোর সাথে ভিয়ারিয়াল ৩-৩ গোলে ড্র করলেও সেভিয়া ২-১ ব্যবধানে হেরে গেছে ক্রাসনোদারের কাছে। তবে আরেক স্প্যানিশ দল রিয়াল বেতিস অবশ্য দুদেলাঙ্গে কে হারিয়েছে ৩-০ গোলে। 

হাঙ্গেরীয় দল মল ভিদির বিপক্ষে শুরু থেকেই বলের দখল নিয়ে খেললেও গোলের দেখা পাচ্ছিলো না চেলসি। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ব্লুজদের হয়ে জয়সূচক গোলটি করেন আলভারো মোরাতা। এর ফলে ইউরোপা লিগের শুরুর দুই ম্যাচেই জয় নিয়ে মাঠ ছাড়লো সারির দল। তবে দলের জয় ছাপিয়ে চেলসির ইতালীয় কোচ বড় করে দেখছেন সুযোগ কাজে লাগাতে না পারার ব্যর্থতাকেই।

চেলসি কোচ বলেন, ‘আমরা গোল করার জন্য অনেক সুযোগ তৈরি করেছিলাম কিন্তু আমাদের প্রতিপক্ষও ২-৩টা সুযোগ তৈরি করেছিল। ৪৫ মিনিটে যদি আমরা গোল করতে না পারি তবে আমি দুশ্চিন্তিত হবো না। আমি অখুশি। তবে আমি মনে করি এমনটা হতেই পারে।’

সারি আরও বলেন, ‘আমি দুশ্চিন্তায় ভুগছিলাম কারণ আমাদের করা ভুলগুলোকে কাজে লাগিয়ে তারা ২-৩টা সুযোগ তৈরি করেছিল।’

সামনেই চেলসির ঠাসা সূচি। প্রিমিয়ার লিগে আগামীকাল সাউদাম্পটনের মুখোমুখি হবে তারা। এমন সূচিকে সামনে রেখে ফরোয়ার্ড অলিভিয়ের জিরুকে বিশ্রাম দিয়েছিলেন সারি। তার জায়গায় নামা মোরাতা লক্ষ্যভেদ করায় স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত চেলসি কোচ। তিনি বলেন, ‘এই মুহূর্তে আমাদের কাছে আলভারো এবং অলিভিয়ের আছে। কিন্তু সামনে বহুদিন প্রতি তিনদিনে একটি করে ম্যাচ খেলতে হবে আমাদের। আর তাই সে আমাদের জন্য, আমাদের মৌসুমের জন্য খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়।’

এদিকে কারাবাগের মাঠে ৩-০ ব্যবধানে জয় পাওয়ায় সব ধরনের প্রতিযোগিতায় টানা ৮ ম্যাচে জয়লাভ করলো আর্সেনাল। কোচ উনাই এমেরির দলের হয়ে গোল করেছেন গ্রিক খেলোয়াড় সক্রেতিস পাপাস্থাপোলুস, এমিল স্মিথ রো এবং মাতেও গুয়েন্দোজি। ব্যবধানটা বড় হলেও দলের কোচ এমেরির মতে, ম্যাচে কিছুটা ভুগতে হয়েছিল তার দলকে। তবে তা সত্ত্বেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারায় খুশি তিনি। এমেরি বলেন, ‘আমি মনে করি ম্যাচে কিছুটা ভুগতে হয়েছিল আমাদের। কিন্তু আমি ভুগতে চাই। কেননা এমন ম্যাচেই দলের মান, সম্ভাবনা দেখানোর সুযোগ আসে। আমি মনে করি, আজকে ৯০ মিনিটে দলটা ভালো কাজ করেছে।’

লা লিগায় গত কিছুদিন ধরে উড়তে থাকা সেভিয়া ভূপাতিত হয়েছে ইউরোপায়। ক্রাসনোদারের কাছে ২-১ গোলে হেরেছে তারা। তবে ম্যাচ হারলেও চার্লস প্রথমার্ধের শেষদিকে এগিয়ে গিয়েছিল সেভিয়াই। দ্বিতীয়ার্ধে মাতিয়াস পেরেইরা এবং তর্নিক অক্রিয়াসভিলির গোলে ম্যাচ জেতে ক্রাসনোদার।

এদিকে স্পার্তাক মস্কোর মাঠে ৩-৩ গোলে ড্র করেছে ভিয়ারিয়াল। তবে স্প্যানিশদের পয়েন্ট খোয়ানোর দিনে জয় পেয়েছে রিয়াল বেতিস। লুক্সেমবার্গের দল দুদেলাঙ্গে কে হারিয়েছে ৩-০ গোলে। দলের হয়ে লক্ষ্যভেদ করেছেন অ্যান্তোনিও সানাব্রিয়া, জিওভানি লো সেলসো এবং ক্রিশ্চিয়ান তেয়ো।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৬ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৬
যোহর১১:৪৭
আসর৪:০৩
মাগরিব৫:৪৫
এশা৬:৫৬
সূর্যোদয় - ৫:৫১সূর্যাস্ত - ০৫:৪০
পড়ুন