কলিন্দ্রেসের হ্যাটট্রিকে সেমিফাইনালে বসুন্ধরা
১২ নভেম্বর, ২০১৮ ইং
কলিন্দ্রেসের হ্যাটট্রিকে সেমিফাইনালে বসুন্ধরা

g স্পোর্টস রিপোর্টার

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে টিম বিজেএমসির বিপক্ষে ৫-১ গোলের বড় জয় পেয়েছে শিরোপাপ্রত্যাশী বসুন্ধরা কিংস। হ্যাটট্রিক করেছেন দলের বিশ্বকাপ খেলে আসা তারকা ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেস সোলেরা।

প্রথম ম্যাচের পর বসুন্ধরা কোচ অস্কার ব্রুজন জানিয়েছিলেন, আক্রমণাত্মক ফুটবলই খেলতে চায় তার দল। এর পরের দুই ম্যাচে নিজেদের ছায়া হয়ে রয়েছিল বসুন্ধরা। ছন্দে ছিলেন না তারকা ফরোয়ার্ড কলিন্দ্রেসও।

তবে এ ম্যাচে স্বরূপে ফিরলেন কোস্টারিকার হয়ে রাশিয়া বিশ্বকাপে খেলা ফরোয়ার্ড। তার এমন নৈপুণ্যে শেষ চারের টিকিটও কেটে ফেলল নবাগত দলটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের চতুর্থ কোয়ার্টার ফাইনালটিতে শুরু থেকেই ম্যাচে প্রভাব বিস্তারে সক্ষম হয় বসুন্ধরা। দ্বিতীয় মিনিটে বাম পাশ থেকে বসুন্ধরা ফুলব্যাক মোহাম্মদ ইব্রাহিমের করা একটি ক্রস সম্পূর্ণরূপে বিপদমুক্ত করতে ব্যর্থ হন বিজেএমসি গোলরক্ষক আবুল কাশেম মিলন। ফিরতি শটেই বলটিকে জালে পাঠিয়ে দলকে এগিয়ে দেন কলিন্দ্রেস।

নবম মিনিটে আবারও আক্রমণে উঠে বসুন্ধরা। এবারও আক্রমণের নেতৃত্বে ছিলেন কলিন্দ্রেসই। দলের স্প্যানিশ ডিফেন্ডার জর্জ গোতরের বাড়ানো লং বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণ কারুকাজ দেখিয়ে ছিটকে ফেলেন তাকে পাহারায় রাখা বিজেএমসি ডিফেন্ডার বায়িব্যাক ফমবানইয়েকে। এরপর বিজেএমসি গোলরক্ষককে কোনোপ্রকার সুযোগ না দিয়েই জালে জড়ান কলিন্দ্রেস।

১৫ মিনিটেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন কলিন্দ্রেস। প্রতি আক্রমণে উঠে এসে মিডফিল্ডার মাশুক মিয়া জনির সঙ্গে ওয়ান টু খেলে শেষে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন তিনি। ৩-০  ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে নবাগত দলটি।

তবে শুধু বিদেশি নৈপুণ্যেই বসুন্ধরার শেষ চার নিশ্চিত হয়েছে বললে ভুল বলা হবে। ম্যাচটিতে বিদেশিদের সঙ্গে পাল্লা দিয়ে খেলেছে দেশি খেলোয়াড়রাও। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামা তৌহিদুল আলম সবুজ ফুলব্যাক মোহাম্মদ ইব্রাহিমের একটি নিচু ক্রস থেকে গোল করলে ব্যবধান আরও বাড়ায় বসুন্ধরা। ইব্রাহিমের অন্তর্ভুক্তি ছিল বসুন্ধরার শেষ গোলটিতেও। ৭৯ মিনিটে তারই করা এক ক্রসে মাথা ছুঁইয়ে দলকে ৫-০ গোলে এগিয়ে দেন ফরোয়ার্ড মতিন মিয়া।

৮৬ মিনিটে বসুন্ধরা বক্সে  আল আমিনকে ফাউল করা হলে পেনাল্টি পায় বিজেএমসি। সেখান থেকে দলের সান্ত্বনাসূচক গোলটি করেন স্যামসন।

বসুন্ধরা ম্যাচের পর আন্তর্জাতিক প্রীতি ফুটবলের জন্য ৮ দিনের বিরতিতে যাচ্ছে ফেডারেশন কাপ। এই বিরতি শেষে ২০ নভেম্বর ফাইনালের লড়াইয়ে শেখ রাসেল ক্রীড়াচক্রের মুখোমুখি হবে বসুন্ধরা কিংস। এর আগে ১৯ নভেম্বর প্রথম সেমিফাইনালে শিরোপাধারী আবাহনী লিমিটেডের মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১২ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন