রোমাঞ্চ জাগিয়ে বায়ার্নকে হারাল বরুশিয়া
১২ নভেম্বর, ২০১৮ ইং
রোমাঞ্চ জাগিয়ে বায়ার্নকে হারাল বরুশিয়া
g স্পোর্টস ডেস্ক

বরুশিয়া ডর্টমুন্ড বুন্দেসলিগার গোলপ্রসবা ম্যাচে শিরোপাধারী বায়ার্ন মিউনিখকে ৩-২ গোলে হারিয়েছে। তবে শনিবার রাতের গুরুত্বপূর্ণ ম্যাচটি জিতেও পা মাটিতেই রাখছেন বরুশিয়া কোচ লুসিয়ান ফেভ্রে। শিরোপার লড়াই এখনো উন্মুক্ত আছে বলেই মনে করেন তিনি।

বরুশিয়ার ঘরের মাঠ সিগনাল ইদুনা পার্কে শুরুতে এগিয়ে গিয়েছিল বায়ার্নই। ২৭ মিনিটে সফরকারীদের এগিয়ে দেন রবার্ট লেভান্ডোভস্কি। সুযোগ পেয়েছিল বরুশিয়াও। কাউন্টার অ্যাটাক থেকে পাওয়া দুটো সুযোগকে কাজে লাগাতে পারেননি ফরোয়ার্ড মার্কো রয়েস। ৪৯ মিনিটে পেনাল্টি থেকে বরুশিয়া থেকে সমতায় ফেরান সেই রয়েসই। তবে স্বাগতিকরা সমতায় থাকতে পারলো মাত্র তিন মিনিট।

৫২ মিনিটে জশুয়া কিমিখের ক্রস থেকে দলকে আবারও এগিয়ে দেন লেভান্ডোভস্কি। ৬৭ মিনিটে আবারও বরুশিয়াকে সমতায় ফেরান রয়েস। ৭৩ মিনিটে বদলি খেলোয়াড় পাকো আলকাসারের গোলে ম্যাচে প্রথম বারের মতো এগিয়ে যায় বরুশিয়া। এরপর বায়ার্ন ফরোয়ার্ড লেভান্ডোভস্কি আরও দুইবার লক্ষ্যভেদ করেন। কিন্তু অফসাইডের খড়গে বাতিল হয় দুটোই। ৩-২ গোলের এক রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে বরুশিয়া।

এমন জয়ের পর ম্যাচ বরুশিয়া কোচ লুসিয়ান ফেভ্রে জানান শিরোপার লড়াই এখনো উন্মুক্তই আছে। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমরা বুন্দেসলিগা পয়েন্ট তালিকার শীর্ষে আছি আর গ্লাডবাখ (বরুশিয়া মুনশেনগ্লাডবাখ) দ্বিতীয় স্থানে। তারপর তিনে কে? বায়ার্ন। খুবই আঁটসাঁট পয়েন্ট তালিকা এটা।’

ফেভ্রের মতে এমন আরও কিছু দল রয়েছে যারা বরুশিয়াকে সহজে শিরোপা জিততে দেবে না। তিনি বলেন, ‘এখানে লিপজিগ আছে, গ্লাডবাখ আছে এবং অবশ্যই বায়ার্ন আছে বিশেষ করে যখন তারা আজকের মতো করে খেলে।’

বরুশিয়া কোচ যতই উন্মুক্ত শিরোপা-লড়াইয়ের কথা বলুন না কেন ইতিহাস বায়ার্নের বিপক্ষেই কথা বলছে। লিগের ১১তম ম্যাচ শেষে এমন পয়েন্ট ব্যবধান ঘুচিয়ে কখনোই শিরোপা জিততে পারেনি। 

অন্যদিকে, রেকর্ডভাঙা এক মৌসুমই কাটাতে চলেছে ডর্টমুন্ড। ১১ ম্যাচ শেষে বর্তমান বরুশিয়ার সংগ্রহ ২৭ পয়েন্ট। বুন্দেসলিগা ইতিহাসে এই সময়ে এরচেয়ে বেশি পয়েন্ট অর্জন করতে সক্ষম হয়েছিল কেবল দুটো দল। একাদশ ম্যাচ শেষে অপরাজিত থাকার নজিরও বুন্দেসলিগা ইতিহাসে মাত্র দ্বিতীয়। শেষবার এই কীর্তি গড়েছিল বায়ার্ন। সেবার বরুশিয়া থেকে ১৭ পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা নিশ্চিত করেছিল ব্যাভারিয়ানরা।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১২ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন