টোকিও অলিম্পিক প্রাথমিক বাছাই
দ্বিতীয় ম্যাচেও হারলো মেয়েরা
১২ নভেম্বর, ২০১৮ ইং
g স্পোর্টস ডেস্ক

আসন্ন টোকিও অলিম্পিকের নারী ফুটবল ইভেন্টের প্রাথমিক বাছাইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচেও পরাজিত হয়েছে বাংলাদেশের মেয়েরা। ভারতীয় নারী ফুটবল দলের কাছে ৭-১ গোলে হেরেছে কোচ গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচটির আগে কোচ এবং খেলোয়াড়দের কণ্ঠে সেরা খেলাটা দেয়ার প্রত্যয়ই ঝরে পড়েছিল। কিন্তু ম্যাচ শুরু হতেই সে প্রত্যয় যেন কোথায় উবে গেল! আগের ম্যাচে তাও প্রথম ৩০ মিনিট নিজেদের গোলমুখ আগলে রেখেছিল বাংলাদেশ দল। কিন্তু এদিন শুরুর আধঘন্টায় হজম করতে হলো তিন গোল!

ইয়াংগুনের থুয়ানা স্টেডিয়ামের ম্যাচটিতে ১৬ মিনিটে কমলা দেবীর গোলে এগিয়ে যায় ভারত। ২২ দলের ব্যবধান দ্বিগুন করেন ভারতীয় ফরোয়ার্ড বালা দেবী। এর দুই মিনিট পর আবারও বালা দেবীর আক্রমণ, ব্যবধান আরো বাড়ায় ভারত।

৩-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা বাংলাদেশ দল দ্বিতীয়ার্ধে আরো চারটি গোল হজম করে। ভারতের হয়ে গোল চারটির দুটি করেন বালা দেবী।

কমলা দেবী এবং সাঞ্জু যাদব করেন একটি করে গোল। ৮২তম মিনিটে বাংলাদেশের একমাত্র সান্ত্বনাসূচক গোলটি করেন কৃষ্ণা রানী সরকার।

প্রাথমিক পর্বের বাছাইয়ে চার গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপ পাবে দ্বিতীয় রাউন্ডে খেলার টিকেট।

মায়ানমারের কাছে প্রথম ম্যাচে ৫-০ ব্যবধানে হারের পর যদি পরের রাউন্ডে যাওয়া হতোই তবে তা কেবল সম্ভব হতো সেরা গ্রুপ রানার্সআপ হয়েই। দ্বিতীয় রাউন্ডের আশা জিইয়ে রাখতে এই ম্যাচে জয় ভিন্ন কোনো পথই খোলা ছিল না বাংলাদেশের। কিন্তু এই ম্যাচেও ৭-১ গোলের হার গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশের।

আগামী মঙ্গলবার বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১২ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন