মেধাতালিকায় শীর্ষে গুলশান কমার্স কলেজের সালমা
২৮ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
মেধাতালিকায় শীর্ষে গুলশান কমার্স কলেজের সালমা

মিঠু মোস্তাফিজ

 

 

 

ঢাকা বোর্ডের মেধাবৃত্তি তালিকায় মেয়েদের মধ্যে ১ম স্থান অর্জন করেছেন সালমা আক্তার ঝুমা। ২০১৭ সালে অনুষ্ঠিত উচ্চমাধ্যমিক পরীক্ষায় তিনি ঢাকা মহানগরীর অন্তর্গত ব্যবসায় শিক্ষা শাখার বিশেষায়িত প্রতিষ্ঠান গুলশান কমার্স কলেজ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করে এই অসামান্য কৃতিত্ব অর্জন করেন।

সালমা আক্তার বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের প্রথম বর্ষের বিবিএ-তে অধ্যয়নরত। তার এই কৃতিত্বের বিষয়ে জানতে চাইলে তিনি তার বাবা-মা, গুলশান কমার্স কলেজের শিক্ষাদান পদ্ধতি, শিক্ষকদের চেষ্টা ও অনুপ্রেরণার কথা উল্লেখ করেন। সালমার বাবা ওহাব মোল্লা একজন ক্ষদ্র ব্যবসায়ী এবং মা খায়রুন নেসা একজন গৃহিণী। পাঁচ ভাই-বোনের মধ্যে সালমা সর্বকনিষ্ঠ। ভবিষ্যতে সালমা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হয়ে দেশ সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চান।

ঢাকা বোর্ডের মেধাবৃত্তি তালিকায় সালমা ছাড়াও গুলশান কমার্স কলেজ থেকে আরো ৬ জন শিক্ষার্থী ট্যালেন্টপুল ও সাধারণ মেধাবৃত্তি অর্জন করেন। তারা হলেন আফছানা খুকুমণি, ফাতেমা আক্তার, ইসরাত জাহান মুমু, নাসরিন আক্তার, সানজানা আক্তার, লিমন ফরাজী।

সালমা ও অন্যদের সাফল্যের বিষয়ে গুলশান কমার্স কলেজের অধ্যক্ষ এম এ কালাম প্রথম ওদের মেধা, কলেজের নিয়মশৃঙ্খলার প্রতি একাগ্রতা ও শিক্ষকদের নির্দেশনার প্রতি শ্রদ্ধাশীল থাকাসহ বিভিন্ন বিষয়কে ভালো ফলাফলের মূল কারণ হিসেবে উল্লেখ করেন। উল্লেখ্য, গুলশান কমার্স কলেজ ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয়। ব্যবসায় শিক্ষা প্রসারের মাধ্যমে নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ গড়া ও দক্ষ মানবসম্পদ সৃষ্টি করাই কলেজটির মূল উদ্দেশ্যে বলে কলেজ কর্তৃপক্ষ মনে করেন। উল্লেখ্য, ২০০৮ সালে ঢাকা শিক্ষা বোর্ডে উচ্চমাধ্যমিক পরীক্ষায় ১০০% পাসসহ ষষ্ঠ স্থান অর্জন করে কলেজটি কৃতিত্বের স্বাক্ষর রাখে। সালমা ও অন্যান্য কৃতী শিক্ষার্থীদের বাবা-মা তাদের এই সাফল্যে খুবই আনন্দিত এবং তারা এই সাফল্যের জন্য গুলশান কমার্স কলেজ ও কলেজের অধ্যক্ষ এম এ কালামসহ অন্যান্য শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন। 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৮ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:০৬
যোহর১২:১২
আসর৪:২৩
মাগরিব৬:০৪
এশা৭:১৬
সূর্যোদয় - ৬:২১সূর্যাস্ত - ০৫:৫৯
পড়ুন