শিক্ষার্থীদের জন্য আই লাইফ এর ল্যাপটপ
০৫ এপ্রিল, ২০১৮ ইং
শিক্ষার্থীদের জন্য আই লাইফ এর ল্যাপটপ
কম্পিউটার আমদানিকারক প্রতিষ্ঠান ‘সুরভী এন্টারপ্রাইস লিমিটেড’ আরব দেশের সব চাইতে জনপ্রিয় ব্র্যান্ড ‘আই লাইফ’ এর ল্যাপটপ এবং পিসিগুলো বাংলাদেশে বাজারজাত করে আসছে। শিক্ষার্থীদের এবং অফিস কাজের প্রয়োজনের কথা মাথায় রেখে আমেরিকার এই ব্র্যান্ডটি দেশের বাজারে ৩টি নতুন মডেলের ল্যাপটপ বাজারে ছেড়েছে। কম্পিউটার বাজারে অনুমোদিত শো রুমে নিচের ল্যাপটপ গুলো পাওয়া যাচ্ছে।

জেড এয়ার প্লাস (ZED AIR PLUS)

১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লের এই ল্যাপটপে রয়েছে, জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ৬ জিবি ডিডিআর থ্রী রেম, পৃথিবীর এক নাম্বার প্রসেসর নির্মাতা ইন্টেলের পাওয়ারফুল প্রসেসর, যার গতি ২.৪ গিগা হার্জ পর্যন্ত, টানা চালানোর পরেও গরম হয় না। ৪৮০০ এমএএইচ ব্যাটারি আপনাকে ৫-৬ ঘণ্টা ব্যাকআপ দিবে, ১০০ ঘণ্টা স্ট্যান্ড বাই সময় চার্জ থাকবে। রয়েছে ৫০০ জিবি হার্ড ডিস্ক যা প্রয়োজনে বাড়ানো যাবে। জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম থাকায় আলাদা ভাবে এনটি ভাইরাস ইন্সটল করতে হবে না।

এই ল্যাপটপে রয়েছে লেন পোর্ট এবং ইউএসবি পোর্ট যা সব ধরনের এক্সটারনাল ডিবাইস ও হার্ড ডিস্ক সাপোর্ট করবে। ১.৮৫ কেজি ওজনের এই স্লিম ল্যাপটপটি সহজে বহনযোগ্য। আকর্ষণীয় ডিজাইনের এই ল্যাপটপ টি সিলভার কালারে পাওয়া যাচ্ছে। ল্যাপটপটির মূল্য ২৬ হাজার ৫’শ টাকা।

জেড এয়ার এইচ৬ (ZED AIR  H6)

এই ল্যাপটপে রয়েছে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ৬ জিবি  ডিডিআর থ্রি র্যাম, ৫০০ জিবি হার্ড ডিস্ক, যা প্রয়োজন মতো বাড়ানো যাবে। ১৪.১ ইঞ্চি এইচডি ডিসপ্লের জেড এয়ার এইচ সিক্স সরাসরি ইউ নাইটেড আরব আমিরাতের ডুবাই থেকে আমদানী করায় এই ল্যাপটপের গুনগত মান খুবই ভাল। রয়েছে  আরবি এবং ইংলিশ কিবোর্ড।

ল্যাপটপটিতে রয়েছে ওয়াই ফাই কানেকটিভিটি, দুইটি ইউএসবি পোর্ট টু, মাইক্রো এইচডিএমআই ও এসডি কার্ড পোর্ট। এতে ব্যবহার করা হয়েছে  ৪,৮০০ এমএএইচ ব্যাটারি, যা দিয়ে টানা ৬-৭ ঘণ্টা কাজ করা যাবে। ১৬.২ মিলিমিটার পাতলা, ১.৪ কেজি  ওজনের এই ল্যাপটপে রয়েছেপাওয়ারফুল ইন্টেল প্রসেসর। এর গতি ২.৪ গিগা হার্টজ পর্যন্ত। এটা আপনাকে উচ্চ ক্ষমতা সম্পন্ন প্রোগ্রাম চালাতে সাহায্য করবে।  মাল্টিটাসকিং করার জন্য এই ল্যাপটপ টি হবে অতুলনীয়। এ বিষয়ে যোগাযোগ করতে পারেন ০১৮৪৭০৫২০৭৪ এই নম্বরে। ল্যাপটপটির মূল্য ২৬ হাজার ৩’শ টাকা।

জেড এয়ার থ্রি (ZED AIR 3)

মেটাল দিয়ে তৈরি সিলভার কালারের জেড এয়ার থ্রি, দেখতে খুবই সুন্দর, মসৃণ ও আকর্ষণীয়। ১৩.৩ ইঞ্চি স্ক্রীন ল্যাপটপটিতে রয়েছে ফুল এইচ ডি পেনেল ডিসপ্লে। জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম এবং ইন্টেল পেন্টিয়াম সিরিজের পাওয়ারফুল প্রসেসর এপোলো লেক ব্যাবহার করা হয়েছে। ২.৪০ গিগাহার্জ গতির কোয়াড (৪) কোর  প্রসেসরটি মূলত দৈনন্দিন অফিস ও পারসনাল কাজের জন্য বেশ ভালো পারফরমেন্স দিবে।

৩ জিবি ডিডিআর থ্রি র্যাম, ৩২ জিবি এসএসডি স্টোরেজ আপনাকে বড় প্রোগ্রাম দ্রুত চালাতে সাহায্য করবে। রয়েছে মেমোরি কার্ড পোর্ট যা দিয়ে স্টোরেজ ১২৮ জিবি পর্যন্তবাড়ানো যাবে। এই ল্যাপটপে  রয়েছে ইনটেল ৫০৫ গ্রাফিক্স জিপিইউ যা দিয়ে  ফটোশপ ও ভিডিও এডিটিং সফটওয়ারের কাজ স্বাচ্ছন্দে করা যাবে। অফিসের কাজ, ব্রাউজিং ও ভিডিও এডিটিংয়ের কাজ সহজেই করা যাবে।

এক্সট্রা সুবিধা হিসাবে রয়েছে এসএসডি হার্ডডিস্ক স্লট যা দিয়ে স্টোরেজ বাড়ানো যাবে ১ টিবি পর্যন্ত। রয়েছে ফিঙ্গার সেন্সর যা ব্যাবহার করে ল্যাপটপটি লক করা যায়। জেড এয়ার থ্রির বিল্ট ইন কোয়ালিটি এবং মেটাল বডি খুবই চমত্কার ও টেকসই। খুবই স্লিম ৮.৫ মিলি মিটার পুরু, ১.২৮ কেজি ওজনের এই ল্যাপটপ টি সহজে বহন করা যায়।

ওয়াই-ফাই, ব্লুটুথ, একটি এইচডিএমআই পোর্ট, ইউএসবি থ্রী পোর্ট দুটি, অডিও কম্বো জ্যাক একটি, এইচডিএমআই পোর্ট ১টি, কার্ডরিডার ১টি। এছাড়াও স্পিকার, ওয়েবক্যাম রয়েছে। আকর্ষণীয় ডিজাইনের এই ল্যাপটপ টি সিলভার কালারে পাওয়া যাচ্ছে। ল্যাপটপটির মূল্য ২৯ হাজার ৫’শ টাকা।

ল্যাপটপগুলো পাওয়া যাচ্ছে - ঢাকার আইডিবি ভবন, মাল্টিপ্লান সেন্টারের স্টার টেক (আইডিবি ভবন, উত্তরা, চট্টগ্রাম ও রংপুর), টেকনো পেলেস, রাইয়ান্স কম্পিউটার (আইডিবি ভবন, বনানি, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, বগুড়া, বরিশাল, ময়মনসিংহ)সহ সারাদেশে।

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৫ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:৩০
যোহর১২:০২
আসর৪:৩০
মাগরিব৬:১৯
এশা৭:৩২
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৬:১৪
পড়ুন