সংবাদ সংক্ষেপ
০৪ জুন, ২০১৮ ইং

পর্যটন শিল্প উন্নয়নে দক্ষ ট্যুর গাইড প্রশিক্ষণ

বিদেশী ভাষাভিত্তিক ট্যুর গাইড প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী ও সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠান রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা বিজ্ঞান ইন্সটিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। দেশের পর্যটন শিল্পের মান উন্নয়ন ও দক্ষ ট্যুরিস্ট গাইড তৈরিতে এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড আয়োজিত এধরণের প্রশিক্ষণ কোর্স আরো আয়োজন করা হবে বলে অনুষ্ঠানে জানান হয়।

এতে প্রধান অতিথি ছিলেন পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক। বক্তব্য রাখেন ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক নিখিল রঞ্জন রায়, আধুনিক ভাষা ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক সুলতান আহমদ, ড. এম বদরুজ্জামান ভুইয়া প্রমূখ।

ট্যুরিজম বোর্ড চীনা, জাপানিজ, কোরিয়ান, স্প্যানিশ, ফ্রেঞ্চ, ইতালিয়ান ও আরবী ভাষা ট্যুরিস্ট গাইড প্রশিক্ষণের উদ্যোগ নেয়। এধরণের প্রশিক্ষণ ভবিষ্যতে আরো চলবে বলে জানান হয়।

- প্রেস বিজ্ঞপ্তি

চট্টগ্রামে রাইড শেয়ারিং সেবা ‘ওভাই’-এর যাত্রা শুরু

সম্প্রতি, বন্দরনগরী চট্টগ্রামে নিজেদের সেবাদান কার্যক্রম চালু করেছে এমজিএইচ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান দেশের অন্যতম শীর্ষস্থানীয় রাইড শেয়ারিং সেবা ‘ওভাই’। দেশের দ্বিতীয় বৃহত্তম ও অপার সম্ভাবনাময় শহর হিসেবে চট্টগ্রামের মানুষের জীবনযাত্রায় যোগাযোগ ব্যবস্থাকে আরও সহজ করে তুলতেই দেশের বাণিজ্যিক রাজধানীতে যাত্রা শুরু করেছে ‘ওভাই’। প্রাথমিকভাবে, চট্টগ্রাম মহানগরীর অক্সিজেন থেকে বিমানবন্দর পর্যন্ত এবং সিটিগেট থেকে কর্ণফুলী সেতু পর্যন্ত ‘ওভাই’- এর সেবা নিতে পারবেন গ্রাহকরা। তবে, শিগগিরই মহানগরীর বাইরে হাটহাজারী এবং পটিয়াতেও নিজেদের সেবাদান কার্যক্রমের সমপ্রসারণ ঘটাবে প্রতিষ্ঠানটি। - প্রেস বিজ্ঞপ্তি

বাজেট ২০১৮-১৯ : দারিদ্র্য, বৈষম্য মোকাবিলা শীর্ষক সেমিনার

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ ও সাউথইস্ট বিজনেস স্কুলের যৌথ উদ্যোগে রবিবার বিশ্ববিদ্যালয়ের বনানীস্থ সেমিনার হলে অনুষ্ঠিত হয় ‘বাজেট ২০১৮-১৯: দারিদ্র্য এবং বৈষম্য মোকাবেলা’ শীর্ষক সেমিনার। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএনএম মেশকাত উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. সালেহ উদ্দিন আহমেদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. এম এ হাকিম এবং স্বাগত বক্তব্য রাখেন বিবিএ এর পরিচালক ড. রেজবিন নাহার।

—প্রেস বিজ্ঞপ্তি

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৪ জুন, ২০২০ ইং
ফজর৩:৪৪
যোহর১১:৫৭
আসর৪:৩৭
মাগরিব৬:৪৬
এশা৮:০৯
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪১
পড়ুন