ভেনিজুয়েলায় কারান্তরীণ বিরোধী নেতাদের সঙ্গে সাক্ষাত্ নিষিদ্ধ
ব্যর্থ হয়ে ফিরে গেলেন সাবেক দুই ল্যাতিন প্রেসিডেন্ট
বিবিসি৩১ মে, ২০১৫ ইং
ভেনিজুয়েলায় কারান্তরীণ বিরোধী নেতাদের সঙ্গে সাক্ষাত্ নিষিদ্ধ
ভেনিজুয়েলার কারাগারে আটক বিরোধীদলীয় নেতাদের দেখতে গিয়ে ব্যর্থ হয়ে ফিরে গেছেন কলম্বিয়া ও বলিভিয়ার সাবেক দুই প্রেসিডেন্ট। ভেনিজুয়েলায় সরকার-বিরোধী সহিংস বিক্ষোভে নেতৃত্ব দেয়ার অভিযোগে বিরোধীদল নেতা লিওপোলদো লোপেজ ও সাবেক মেয়র ডেনিয়েল সেবালোসসহ অনেককেই কারাগারে আটক রাখা হয়েছে। আটক এই দুই নেতা এক সপ্তাহ ধরে কারাগারে অনশন ধর্মঘট চালিয়ে যাচ্ছেন।

জানা যায়, ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর নির্দেশে বিরোধীদলীয় নেতা লোপেজ ও দানিয়েল সেবালোসের সঙ্গে কলম্বিয়া এবং বলিভিয়ার সাবেক দুই প্রেসিডেন্ট আন্দ্রেজ পাস্ত্রানা ও জর্জ কুইরোগাকে দেখা করতে দেয়া হয়নি। এ নিয়ে গণমাধ্যমে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন কলম্বিয়ার সাবেক প্রেসিডেন্ট আন্দ্রেজ পাস্ত্রানা। তিনি বলেন, এ নিয়ে দ্বিতীয়বার আমাদের সঙ্গে এ ধরনের অপমানজনক আচরণ করা হলো।

চলতি বছরের জানুয়ারিতে পাস্ত্রানা আরও একবার রামো ভার্দে সামরিক কারাগারে আটক কারাবন্দি লোপেজের সঙ্গে দেখা করতে চাইলে তাকে বাধা দেয়া হয়। একই অভিযোগ দানিয়েল সেবালোসকে রাখা হয়েছে গুয়েরিকো প্রদেশের কেন্দ্রীয় কারাগরে। সাবেক দুই ল্যাতিন রাষ্ট্রপ্রধান লোপেজ ও সেবালোসের পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে দু’জনকে দেখতে পৃথক দুই কারাগারে যান।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩১ মে, ২০২১ ইং
ফজর৩:৪৪
যোহর১১:৫৬
আসর৪:৩৬
মাগরিব৬:৪৪
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৯
পড়ুন