হামলার আগে প্রহরীকে গুলি করেন প্যাডক
যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে হত্যাকাণ্ড
বিবিসি ও রয়টার্স১১ অক্টোবর, ২০১৭ ইং
হামলার আগে প্রহরীকে গুলি করেন প্যাডক
যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসে গুলি করে ৫৮ জনকে হত্যা ও শতাধিক ব্যক্তিকে আহত করার কয়েক মিনিট আগে নিরাপত্তা প্রহরীকে গুলি করেছিলেন হামলাকারী স্টিফেন প্যাডক (৬৪)। তার গুলিতে ওই নিরাপত্তা প্রহরী গুরুতর আহত হন। এক সংবাদ সম্মেলনে নেভাদার কাউন্টি শেরিফ জোসেফ লোমবার্ডো এমন তথ্য দিয়েছেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে সবচেয়ে ভয়াবহ এই হত্যাকাণ্ড নিয়ে লোমবার্ডো বলেন, লাস ভেগাসের মান্দালয় বে হোটেলের ৩২ তলা থেকে জনবহুল কনসার্টে গুলি চালানোর আগে নিরাপত্তা প্রহরী জিসাস ক্যাম্পোসের পায়ে গুলি করেন স্টিফেন। সেখানকার সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে এটা দেখা গেছে। শেরিফ জানান, লাস ভেগাসের বিভিন্ন অনুষ্ঠানেই স্টিফেন প্যাডককে অংশ নিতে দেখা যায়। কিন্তু সে সময় তার সঙ্গে কাউকে দেখা যায়নি। ১ অক্টোবর প্রকাশ্যে গুলি চালিয়ে নির্বিচারে হত্যার আগের রাতেও তিনি জুয়া খেলেছেন। কাউন্টি শেরিফ আরো জানান, এ হামলার পর প্যাডক আত্মহত্যা করেন। তবে এটা অস্পষ্ট যে তিনি কেন গুলি করা বন্ধ করলেন।

এ ঘটনার তদন্তের অগ্রগতিতে হতাশা ব্যক্ত করে লোমবার্ডো বলেন, ‘স্টিফেন এ ঘটনার পেছনের ব্যক্তিদের আড়ালের চেষ্টা করেছে, নাকি এর পেছনে আর কেউ ছিল, এ প্রশ্নের উত্তর খুঁজে বের করা আমাদের জন্য দুরূহ হয়ে পড়েছে।’ হামলাকারী প্যাডকের পরিবার ও তার বান্ধবীর সঙ্গে তদন্তকারী দল কথা বলেছে জানিয়ে কাউন্টি শেরিফ বলেন, ‘আমরা এফবিআইয়ের আচরণ বিশেষজ্ঞদের সঙ্গে সমন্বয় করে কাজ করছি। এ ক্ষেত্রে আমরা বন্দুকধারীর মানসিক অবস্থা জানার চেষ্টা করেছি। আপাতত আমরা বিশ্বাস করছি না, এ হামলার সঙ্গে একজনই জড়িত। তবে এখন পর্যন্ত এ ঘটনায় স্টিফেন (প্যাডক) ছাড়া আর কারো জড়িত থাকার কোনো ইঙ্গিত মেলেনি। এখন তার জীবনবৃত্তান্তই আমাদের কাছে প্রধান অবলম্বন।’

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৯
যোহর১১:৪৬
আসর৩:৫৮
মাগরিব৫:৪০
এশা৬:৫১
সূর্যোদয় - ৫:৫৪সূর্যাস্ত - ০৫:৩৫
পড়ুন