মস্কোয় বাস দুর্ঘটনায় নিহত চার
২৭ ডিসেম্বর, ২০১৭ ইং
 

রাশিয়ার রাজধানী মস্কোতে একটি বাস দুর্ঘটনায় চারজন নিহত ও ১১ জন আহত হয়েছেন। রাশিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা ছেড়ে একটি পাতাল রেল-স্টেশনের প্রবেশ পথে ঢুকে পড়ার মুখে ছাদে ধাক্কা খেয়ে থেমে যায়।

 সোমবার স্লাভিনস্কি বুলেভার্ড মেট্রো স্টেশনের কাছে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি। এ ঘটনায় সন্ত্রাসী হামলার কোনো আলামত পাওয়া যায়নি। রাশিয়ার তদন্তকারীরা জানিয়েছেন, হঠাত্ করেই বাসটি চলতে শুরু করে বলে চালক দাবি করেছেন। তিনি ব্রেক চেপে ধরলেও তা কাজ করেনি বলে জানিয়েছে তদন্ত কমিটি। বরফ ঢাকা অবস্থায় দুর্ঘটনাটি ঘটেছে। পুলিশ চালককে আটক করেছে।

নিয়ন্ত্রণ হারা বাসটি ফুটপাত পার হয়ে আন্ডার পাসের সিঁড়ি ধরে নামতে নামতে ছাদে ধাক্কা খেয়ে থেমে যায়। নিহতরা সবাই বাসটির ধাক্কায় মারা গেছেন এমন ধারণা করা হলেও বাসের ভেতরে কেউ মারা গেছেন কিনা তা পরিষ্কার নয় বলে জানিয়েছে বিবিসি। নিহতদের মধ্যে ত্রিশোর্ধ এক নারী ও এক কিশোর বয়সী রয়েছেন। আহতদের মধ্যে দুইজনের আঘাত গুরুতর বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা। বার্তা সংস্থা ইন্টার-ফ্যাক্সের প্রতিবেদনে বলা হয়েছে, বাসটি প্রায় নতুন ছিল।

ঘটনার পর মস্কোর সব বাস পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শহরটির মেয়র সের্গেই সোবিয়ানিন। সোমবার ২৫ ডিসেম্বর স্বাভাবিক কাজের দিন ছিল মস্কোতে। রাশিয়ার অর্থোডক্স গির্জা ৭ জানুয়ারিকে ‘বড়দিন’ হিসেবে পালন করে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৮
যোহর১২:০০
আসর৩:৪৪
মাগরিব৫:২৩
এশা৬:৪১
সূর্যোদয় - ৬:৩৯সূর্যাস্ত - ০৫:১৮
পড়ুন