প্রতিবন্ধী ফিলিস্তিনিকে গুলি করে হত্যা ইসরাইলি বাহিনীর
১১ মার্চ, ২০১৮ ইং
প্রতিবন্ধী ফিলিস্তিনিকে গুলি করে হত্যা ইসরাইলি বাহিনীর

ফিলিস্তিনের পশ্চিম তীরে শুক্রবার মানসিকভাবে প্রতিবন্ধী এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে ইসরাইলি বাহিনী। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নিহতের নাম মোহাম্মদ জেইন আল জাবারি। জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে ট্রাম্পের ঘোষণার পর থেকে এ নিয়ে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ২৭ জনে দাঁড়ালো। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে আল জাজিরা।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার পর এর প্রতিবাদে রাজপথে নামে ফিলিস্তিনিরা। তৃতীয় ইন্তিফাদা বা সর্বাত্মক প্রতিরোধের ডাক দেয় ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। শুক্রবারও ট্রাম্পের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে ফিলিস্তিনিরা। ২৪ বছরের মোহাম্মদ জেইন আল জাবারিও এতে অংশ নেন।

এক পর্যায়ে ইসরাইলি বাহিনীর ছোড়া একটি গুলি এসে তার বুকে বিদ্ধ হয়। হানাদার বাহিনীর বুলেটের আঘাতে ক্ষতবিক্ষত জাবারিকে হেবরনের সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নিহতের চাচা আবু নাসের আল জাজিরাকে জানান, তার ভাতিজা মানসিক প্রতিবন্ধী ছিল। এছাড়া তার উচ্চারণেও সমস্যা ছিল। নিহত মোহাম্মদ জেইন আল জাবারি পেশায় একজন নির্মাণকর্মী ছিলেন। তার চার বছরের এক শিশু সন্তান রয়েছে।

মানসিক দুর্বলতা বা অসুস্থতা সত্ত্বেও হানাদার বাহিনীর বিরুদ্ধে জাবারি’র প্রতিরোধকে গর্বের বিষয় হিসেবে উল্লেখ করেন তার চাচা আবু নাসের। তিনি জানান, প্রায়ই ওই এলাকায় ইসরাইলি বাহিনীর অভিযান চলাকালে সবার আগে ঘটনাস্থলে পৌঁছাতেন জাবারি।

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন