খেলাধুলা | The Daily Ittefaq

দুই হাসানের ব্যাটে ভর করে প্রথমবার সেমিতে বাংলাদেশ

দুই হাসানের ব্যাটে ভর করে প্রথমবার সেমিতে বাংলাদেশ
অনলাইন ডেস্ক০৫ ফেব্রুয়ারী, ২০১৬ ইং ১৬:১৪ মিঃ
দুই হাসানের ব্যাটে ভর করে প্রথমবার সেমিতে বাংলাদেশ
 
টার্গেট ২১২। বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের জন্য সেটা মোটেও বড় কিছু নয়। কিন্তু চমক জাগানো নেপালের বোলিং অ্যাটাকে সেই টার্গেটকেই এক সময় দুঃসাধ্য মনে হচ্ছিল জুনিয়র টাইগারদের জন্য। কিন্তু ধীরস্থির ব্যাটিংয়ের মাধ্যমে সেখান থেকে বাংলাদেশকে ৬ উইকেটের বড় জয় এনে দেন জাকির হাসান এবং মেহদী হাসান। সেই সঙ্গে প্রথমবারের মত অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করল তারা।
 
ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে যায় যুবা টাইগাররা। এ সময় বাংলাদেশের পক্ষে বোলিংয়ে দুর্দান্ত সূচনা এনে দেন সাইফুদ্দিন। বাংলাদেশের বোলিং দাপটে ২৭.৪ ওভারে মাত্র ১১৪ রানে ৪ উইকেট হারায় নেপাল । এ সময় নেপালের পক্ষে এ পাশ আগলে রেখে ৭২ রান সংগ্রহ করেন রাজু রিজাল। তার হাত ধরেই ৫০ ওভারে ২১১ রান সংগ্রহ করতে সক্ষম হয় এশিয়ার এই উদীয়মান ক্রিকেট শক্তি।
 
জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোচট খায় বাংলাদেশ। দলীয় ২১ রানে সাজঘরে ফেরেন সাইফ হোসেন। এরপর পিনাক ও জয়রাজ উইকেট আগলে রাখলেও খরচ করে ফেলে অনেক বেশি বল। আর ভুল বোঝাবুঝিতে পিনাক সাজঘরে ফিরলে পরপর আরো দুই উইকেট পতনে চাপের মুখে পরে বাংলাদেশ। জাকির ও মেহদী যখন ক্রিজে নামে তখন প্রায় পাঁচের কাছাকাছি রান রেট। সেখান থেকে ধীরস্থির ব্যাটিংয়ের মাধ্যমে তারা বাংলাদেশকে জয় এনে দেয়। ১২১ বলে ১১৭ রানের পার্টনারশিপ গড়ে তোলে তারা। ফলে ৬ উইকেটের জয় নিয়ে প্রধমবারের মত যুব বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করে টাইগাররা।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
৩ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৬
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯