খেলাধুলা | The Daily Ittefaq

অনন্য মাইলফলকে ক্রিশ্চিয়ানো রোনালদো

অনন্য মাইলফলকে ক্রিশ্চিয়ানো রোনালদো
অনলাইন ডেস্ক২১ অক্টোবর, ২০১৮ ইং ১৪:০০ মিঃ
অনন্য মাইলফলকে ক্রিশ্চিয়ানো রোনালদো
ইউরোপের শীর্ষ লিগে ৪০০ গোলের মাইলফলকে পৌঁছেছেন জুভেন্টাসের পর্তুগাল সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। শনিবার জেনোয়ার বিপক্ষে সিরি-আ লিগের ওই গোলের সুবাদে ইউরোপের শীর্ষ পাঁচটি লিগ থেকে প্রথম কোনো ফুটবল তারকা হিসেবে এই মাইল ফলকে পৌঁছেছেন রোনালদো। বার্সেলোনার আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি ৩৮৯ গোল করে আছেন দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার আসনে।
 
জুভেন্টাসের হয়ে রোনালদোর এটি ছিল পঞ্চম গোল। দারুণ সূচনা করা ম্যাচে গোল করে ইতালীয় এই শির্ষ দলকে প্রথমার্ধেই রোনালদো লিড এনে দিলেও এর সুফল ঘরে তুলতে পারেনি ক্লাবটি। ম্যাচটি ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুঁইয়েছে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। কারণ দ্বিতীয়ার্ধে গোলটি পরিশোধ করে দিয়েছেন জেনোয়ার ফুটবলার ড্যানিয়েল বেসা।
 
আন্তর্জাতিক বিরতীতে যাবার আগে স্বমূর্তিতে ফিরতে না পারা রোনালদো দারুণ সমালোচনার মধ্যে ছিলেন। রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালীয় এই জায়ান্ট ক্লাবে যোগ দেয়ার পর গোল খরার মধ্যে থাকা এই তারকা শনিবার ১৮তম মিনিটেই গোল করে এগিয়ে দেন দলকে। মূলত জেনোয়ার শীর্ষ গোলদাতা পোলিশ স্ট্রাইকার করজিসটফ পিয়াটেকের ভুলের সুযোগটি কাজে লাগিয়ে গোল করতে সক্ষম হন তিনি। পিয়াটেক বলটি নিয়ন্ত্রণে না নিয়ে ছেড়ে দিলে সেটি সোজা রোনালদোর সামনে এসে পড়ে। আর তাতে টোকা দিয়ে খালি জালে জড়িয়ে দেন রোনালদো।
 
এতেই ৪০০ গোলের মাইলফলকে পৌঁছে যান ৩৩ বছর বয়সি এই ফুটবল তারকা। দলকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেয়ার সুযোগ পেয়েছিলেন তিনি। তবে প্রথম গোল করার কয়েক মিনিট পরেই রোনালদোর নীচু শটের বলটি ডাইভ দিয়ে রুখে দেন জেনোয়ার গোল রক্ষক আইনত রাডু।
 
ম্যাচের ৫৩তম মিনিটে গোলটি পরিশোধ করার দারুন সুযোগ পেয়েছিল জেনোয়া। এবার গোল করার সুযোগ হাতছাড়া করে সেই পিয়াটেক। সিরি-আ লীগে ৯ গোল করা এই তারকা বল সামনে পেয়েও পায়ের সঙ্গে বলের জোড়ালো সংযোগ ঘটাতে ব্যর্থ হন। ফলে বলটি ঠেকিয়ে দিয়ে দলকে বিপদমুক্ত করেন জুভ গোল রক্ষক ওজচেক সিজেনসি।
 
শেষ পর্যন্ত ৬৭তম মিনিটে গোলটি পরিশোধ করতে সক্ষম হয় জেনোয়া। জুভেন্টাসের ব্যর্থ একটি প্রতিআক্রমন রুখে দিয়ে ক্রিস্টিয়ান কুয়ামের ক্রসের বল হেডের সাহায্যে জালে জড়িয়ে দেন ড্যানিয়েল বেসা। সিরি-আ লীগের অন্য ম্যাচে নাপোলি ৩-০ গোলে উদেনিসকে এবং এসপিএএল ২-০ গোলে হারিয়ে দিয়েছে রোমাকে।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
৯ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৫:০৮
যোহর১১:৫১
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:১০