খেলাধুলা | The Daily Ittefaq

টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়লেন ধোনি

টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়লেন ধোনি
অনলাইন ডেস্ক২৮ অক্টোবর, ২০১৮ ইং ১২:২৮ মিঃ
টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়লেন ধোনি
 
নিজ মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া সফরে টি-২০ সিরিজের ভারতীয় দল থেকে বাদ পড়েছেন মহেন্দ্র সিং ধোনি। আসন্ন এ দুই সিরিজের জন্য শুক্রবার দল ঘোষণা করেছেন ভারতীয় নির্বাচকরা।
 
ক্রিকেটের তিন ফর্মেটেই উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ভারতীয় দলের মূল স্তম্ভে পরিণত হয়েছিলেন ৩৭ বছর বয়সী ধোনি। তবে ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপের উদ্বোধনী আসরে এবং ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলকে নেতৃত্ব দেয়া ধোনি ১৬ সদস্যের টি-২০ দলে জায়গা পাননি।
 
কলকাতায় ৪ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হওয়া তিন ম্যাচ টি-২০ সিরিজে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দেয়া হয়েছে। তবে অস্ট্রেলিয়া সফরে দলে ফিরবেন তিনি।
 
ধোনির পরিবর্তে কাউকে তৈরি করার লক্ষ্যে উঠতি উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্থ ও দিনেশ কার্তিককে দুই টি-২০ সিরিজের দলে রেখেছেন নির্বাচকরা।
চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচ দিয়ে ২০০৪ সালে আন্তর্জাতিক অভিষেক হওয়ার পর ভারতের হয়ে ৯০ টেস্ট, ৩২৯ ওয়ানডে এবং ৯৩টি টি-২০ ম্যাচ খেলেছেন ধোনি।
 
অস্ট্রেলিয়া সফরে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারতীয় দল। ২১ নভেম্বর ব্রিজবেনের ম্যাচ দিয়ে শুরু হবে সংক্ষিপ্ত ভার্সনের এ সিরিজ। এরপর স্বাগতিকদের বিপক্ষে চারটি করে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলবে ভারতীয়রা।
 
এডিলেডে ৬ ডিসেম্বর শুরু হওয়া টেস্টে সিরিজের জন্য নির্বাচকরা ব্যাটসম্যান রোহিত শর্মা ও মুরালি বিজয়কে দলে অন্তর্ভুক্ত করেছেন।
 
১৮ সদস্যের টেস্ট দলে জায়গা পেয়েছেন উইকেরক্ষক ব্যাটসম্যান পার্থিব প্যাটেলও। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে না ওঠায় বাদ পড়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬