খেলাধুলা | The Daily Ittefaq

শেষ চারে শেখ জামালের সামনে আবাহনী

শেষ চারে শেখ জামালের সামনে আবাহনী
শেখ জামাল ২ : ১ সাইফ স্পোর্টিং
স্পোর্টস রিপোর্টার১০ নভেম্বর, ২০১৮ ইং ০৯:৩৬ মিঃ
শেষ চারে শেখ জামালের সামনে আবাহনী
শেখ জামাল ধানমন্ডি ক্লাব তাদের গাম্বিয়ান ফরোয়ার্ড সেইনে বোজাংয়ের জোড়া গোলে সাইফ স্পোর্টিং ক্লাবকে ২-১ ব্যবধানে হারিয়ে ফেডারেশন কাপের সেমিফাইনালে উঠেছে। শেষ চারে তাদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।
 
সাইফ স্পোর্টিং কাল মাঠে নেমেছিল নতুন কোচ ৩৩ বছর বয়সী জনাথন ম্যাককিনস্ট্রিতে নিয়ে যিনি কি না উয়েফা প্রো-লাইসেন্সধারী। গত সপ্তাহে তাদের আগের কোচ ব্রিটিশ স্টুয়ার্ট হলো ব্যক্তিগত কারণে চলে যান বলে জানায় ক্লাবটি। কিন্তু আফ্রিকার সিয়েরা লিওন ও রুয়ান্ডার জাতীয় দলের সাবেক এই কোচ জনাথনের ঢাকার মাঠে অভিষেক বিস্বাদই হলো।
 
কোচ জনাথন অবশ্য খেলা শেষে জানিয়েছেন মাত্র এক সেশন অনুশীলন করিয়েই দল নিয়ে মাঠে এসেছেন তিনি। এখনো সব খেলোয়াড়দের চিনে উঠতে পারেননি।
 
গতকাল শুক্রবার শেখ জামালের জয়টি ছিল শ্রেয়তর খেলার সুবাদে পাওয়া। এ জয়ে ২১ নভেম্বর প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হবে বর্তমান ও সাবেক চ্যাম্পিয়ন দলদুটি।
 
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২৯তম মিনিটেই বোজাংয়ের গোলে এগিয়ে যায় শেখ জামাল। সলোমন কিংয়ের বাড়ানো বল আয়ত্তে নিয়ে আগুয়ান গোলরক্ষক জিয়াউর রহমানের মাথার উপর দিয়ে তুলে দিয়ে বল জালে পাঠান গাম্বিয়ার খেলোয়াড়টি। এ গোলের পর আক্রমণ আরো বাড়ায় শেখ জামাল। যদিও সেসবের সুফল পায়নি হলুদ জার্সিধারীরা।
 
অবশ্য এই গোলের আগে আরো দুটি সুযোগ পেয়েছিল নাইজেরিয়ান কোচ যোশেফ আফুসির অধীনে থাকা দলটি। ১৩তম মিনিটে সতীর্থের লব পোস্টের বাইরে মারেন লুসিয়ানো ইমানুয়েল পেরেস। এর সাত মিনিট পর তিনি আরেকটি সুযোগ নষ্ট করেন গোলরক্ষক বরাবর হেড নিয়ে। ৬০ মিনিটে সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন আর্জেন্টাইন পেরেস। বোজাংয়ের কাছ থেকে বল পেয়ে ছোট বক্সে দাঁড়িয়ে ফাঁকা পোস্ট পেয়েছিলেন তিনি। কিন্তু গোল পাননি। 
 
এরপর ৭১ মিনিটে কলম্বিয়ান ডেইনার আন্দ্রেস কর্দোবার গোলে সমতা ফেরায় সাইফ স্পোর্টিং। কিন্তু বড় বাজেটে দল গড়ে, সবার আগে ক্যাম্প শুরু করে এমনকি ভারতে কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলে এলেও শেষ আটের বৈতরণী পার হতে পারেনি সাইফ স্পোর্টিং।
 
কারণ সমতা ফেরানো গোলটির রেশ না কাটতেই আবার আঘাত হানেন শেখ জামালের ফরোয়ার্ড বোজাং। আবারো অধিনায়ক কিংয়ের জোগান থেকে বল পেয়ে ৭৬তম মিনিটে বোজাং হেডে গোলটি করেন। বোজাং পরে জানান যে, কিংয়ের সাথে তার বোঝাপড়া ভালো। দুজনে একসাথে গাম্বিয়ার অনূর্ধ্ব-১৯ জাতীয় দলেও খেলেছিলেন।
 
আজকের খেলা:
 
চট্টগ্রাম আবাহনী:শেখ রাসেল ( বিকেল পাচটা )
 
সরাসরি সম্প্রচার চ্যানেল নাইন।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০২০ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭