খেলাধুলা | The Daily Ittefaq

৩৫ টাকার দিনমজুর থেকে বিশ্বকাপ জয়ী ক্রিকেটার!

৩৫ টাকার দিনমজুর থেকে বিশ্বকাপ জয়ী ক্রিকেটার!
অনলাইন ডেস্ক১০ নভেম্বর, ২০১৮ ইং ১৯:০৯ মিঃ
৩৫ টাকার দিনমজুর থেকে বিশ্বকাপ জয়ী ক্রিকেটার!
মুনাফ প্যাটেল। ছবি: ক্রিকইনফো
‘জীবন শুরু করেছিলাম রোজ ৩৫ টাকা মজুরিতে। একটি টাইলস কারখানায় চাকরি করতাম। সেখান থেকে জীবন অনেক দিয়েছে।’ এসব কথা বলতে বলতে আবেগপ্রবণ হয়ে পড়ছিলেন মুনাফ প্যাটেল। আজ তার ক্রিকেট থেকে অবসরের দিন। অবসর বেলায় তাই কোনও আক্ষেপ নেই তার। 
 
শনিবার ডান হাতি এই মিডিয়াম পেসার ইন্ডিয়ান ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দেন। ইতি টানেন ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ার থেকে। কোনো ফরম্যাটের ক্রিকেটই আর তাকে দেখা যাবে না। 
 
ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ক্রিকেটার না হলে এতদিনে হয়তো আফ্রিকার কোথাও দিনমজুরের কাজ করতাম। আমার এলাকার অনেক ছেলে ওখানে সেই কাজ করছে। আমারও তাই হতো। একটা সময় ৩৫ টাকা রোজে টাইলস কারখানায় দিনমজুরের কাজ করেছি। সেখান থেকে বিশ্বকাপ জয়ী দলের সদস্য আজ।’
 
মুনাফ প্যাটেল ভারতীয় ক্রিকেট মহলে ‘ভারুচ এক্সপ্রেস’ বলে পরিচিত। অবসর ঘোষণার সময়ে তিনি বললেন, ‘সবাইকেই একদিন অবসর নিতে হয়। আমার সময়ের ক্রিকেটারদের মধ্য বেশির ভাগ অবসর নিয়েছেন। এবার নতুনদের জায়গা ছেড়ে দিতে হবে। তা ছাড়া ফিটনেসও আগের মতো নেই।’
 
অবসরের আগে পর্যন্ত মুনাফ প্যাটেল খেলেছেন ১৩টি টেস্ট, ৭০টি ওয়ান ডে। আর টি-টোয়েন্টি খেলেছেন ৩টি। ভারতের জার্সিতে মুনাফের সেরা বোলিং ২০০৬ সালের মার্চে। মোহালিতে ইংল্যান্ডের বিরুদ্ধে। তখন ২৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন তিনি।
 
ইত্তেফাক/জেডএইচ
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ ফেব্রুয়ারী, ২০২০ ইং
ফজর৫:১৩
যোহর১২:১৩
আসর৪:২০
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:৫৪