খেলাধুলা | The Daily Ittefaq

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন মুনাফ প্যাটেল

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন মুনাফ প্যাটেল
অনলাইন ডেস্ক১১ নভেম্বর, ২০১৮ ইং ১৩:০০ মিঃ
সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন মুনাফ প্যাটেল
সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের হয়ে ২০১১ বিশ্বকাপ বিজয়ী দলের সদস্য মুনাফ প্যাটেল। ৩৫ বছর বয়সী এই পেসার ২০০৬ সালে মার্চে ইংল্যান্ডের বিপক্ষে মোহালিতে ক্যারিয়ারের প্রথম টেস্ট খেলতে মাঠে নেমেছিলেন।
 
ভারতের হয়ে মুনাফ ১৩টি টেস্ট, ৭০টি ওয়ানডে ও ৩টি টি২০ ম্যাচ খেলে ১২৫টি আন্তর্জাতিক উইকেট দখল করেছেন।
 
ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকায় মুনাফ বলেছেন, এখানে আমার কোন দুঃখ নেই। একজন ক্রিকেটার হিসেবে অবসর নিতে পারছি এটাই বড় কথা। সবারই সময় আসে। এমন যদি হতো সবাই আছে, শুধুমাত্র আমি চলে যাচ্ছি তাহলে আমার দুঃখিত হবার কারণ থাকতো। অবসরের সিদ্ধান্তের পেছনে বিশেষ কোনো কারণ নেই। বয়স হয়েছে, ফিটনেস আগের পর্যায়ে নেই।
 
তিনি আরও বলেন, তরুণরা সুযোগের অপেক্ষায় আছে। আমি যদি জায়গা দখল করে বসে থাকি তবে সেটা শোভনীয় নয়। মূল কথা হচ্ছে আমার সামনে আর কোন লক্ষ্য বাকি নেই। ২০১১ সালে বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলাম। এর থেকে বড় অর্জণ আর কিছু হতে পারে না।
 
গুজরাটের ইখারে জন্ম নেয়া মুনাফ ঘরোয়া ক্রিকেটে মুম্বাই, মহারাষ্ট্র, বারোদা ও গুজরাটের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। আইপিএল’এ খেলেছেন মুম্বাই ইন্ডিয়ানস, রাজস্থান রয়্যালস ও গুজরাট লায়ন্সের হয়ে। ২০১১ সালে বিশ্বকাপে ভারতের হয়ে মূল একাদশের নিয়মিত সদস্য ছিলেন। ইংল্যান্ডের বিপক্ষে কার্ডিফে মাত্র কয়েক মাস আগে তিনি ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।
 
শুধু আন্তর্জাতিক ক্রিকেটই নয় প্রথম শ্রেণির ক্রিকেটেও তিনি সাম্প্রতিক সময়ে বেশ অনিয়মিত ছিলেন। ২০১৬ সালে মুনাফ সর্বশেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। আইপিএল এর ফ্র্যাঞ্চাইজিগুলোও তার প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে। তবে দুবাইয়ে অনুষ্ঠিত আসন্ন টি-টেন লিগে মুনাফ খেলছেন এবং খেলোয়াড়ী জীবন শেষে কোচিং পেশায় নিজেকে নিয়োজিত করার আগ্রহ প্রকাশ করেছেন।
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৬ অক্টোবর, ২০১৯ ইং
ফজর৪:৪১
যোহর১১:৪৫
আসর৩:৫৪
মাগরিব৫:৩৫
এশা৬:৪৭
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:৩০