খেলাধুলা | The Daily Ittefaq

চতুর্থ উইকেটে মুমিনুল-মুশফিক জুটিই সেরা

চতুর্থ উইকেটে মুমিনুল-মুশফিক জুটিই সেরা
অনলাইন ডেস্ক১১ নভেম্বর, ২০১৮ ইং ১৭:৩২ মিঃ
চতুর্থ উইকেটে মুমিনুল-মুশফিক জুটিই সেরা
মুমিনুল-মুশফিক। ছবি-ক্রিকইনফো
জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে জোড়া সেঞ্চুরি করেছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম। এর মধ্যে মুমিনুল ১৬১ রান করে আউট হয়ে গেছেন। আর মুশফিক অপরাজিত রয়েছেন ১১১ রান করে। 
 
মাত্র ২৬ রানে তিন উইকেট হারানোর পর মুমিনুলের সঙ্গে জুটি বাঁধেন মুশফিক। প্রায় দুই সেশন অবিচ্ছিন্ন থেকে চতুর্থ উইকেট জুটিতে তারা যোগ করেন ২৬৬ রান। টেস্টে চতুর্থ উইকেটে এটি বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। চতুর্থ উইকেটে এর আগের সেরা জুটির অংশীদারও ছিলেন মুমিনুল। চলতি বছর জানুয়ারিতে লিটন দাসকে নিয়ে এই উইকেটে সর্বোচ্চ ১৮০ রানের জুটি গড়েন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে অনুষ্ঠিত ওই ম্যাচটি অনুষ্ঠিত হয় চট্টগ্রামে। এবার ঢাকাতে জিম্বাবুয়ের বিপক্ষে মুশফিককে নিয়ে এই উইকেটে নিজেদের রেকর্ড ভাঙলেন তিনি। 
 
যে কোনো উইকেটে মুমিনুল-মুশফিকের ২৬৬ রানের এই জুটি রয়েছে তালিকার চতুর্থ স্থানে। জুটিতে এখনো পর্যন্ত বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ৩৫৯ রান। গত বছর জানুয়ারিতে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব-মুশফিক মিলে এই জুটি গড়েন। 
২০১৬ সালে খুলনায় পাকিস্তানের বিপক্ষে তামিম-ইমরুলের ৩১২ রানের জুটি দ্বিতীয় এবং ২০১৩ সালে গলে শ্রীলঙ্কার বিপক্ষে মুশফিক-আশরাফুলের ২৬৭ রানের জুটি রয়েছে তৃতীয় স্থানে। এরপরই রয়েছে মুমিনুল মুশফিকের আজকের এই জুটি। বাংলাদেশের সেরা পাঁচটি জুটির চারটিতেই অংশ ছিলেন মুশফিক। আর মুমিনুল রয়েছেন দুটিতে।
 
মিরপুরে আজ দলীয় ২৯২ রানে আউট হন মুমিনুল। দিনের শেষ ভাগে এসে তাইজুল আউট হলে রবিবার প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৩০৩ রান। 
 
ইত্তেফাক/কেআই 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:১৭
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩০
এশা৭:৪৬
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫