অর্থনীতি | The Daily Ittefaq

অর্থনীতিতে অবদানের জন্য মার্কেন্টাইল ব্যাংকের সম্মাননা পেলেন ড. আতিউর

অর্থনীতিতে অবদানের জন্য মার্কেন্টাইল ব্যাংকের সম্মাননা পেলেন ড. আতিউর
২৯ জুলাই, ২০১৮ ইং ২০:৩৯ মিঃ
অর্থনীতিতে অবদানের জন্য মার্কেন্টাইল ব্যাংকের সম্মাননা পেলেন ড. আতিউর

অর্থনীতি ও গবেষণায় বিশেষ অবদানের জন্য মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা ২০১৮ পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর, অর্থনীতিবিদ ড. আতিউর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। 

শনিবার ঢাকার সোনারগাঁও হোটেলে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মাননা জানানো হয় ড. আতিউরসহ আরো ৪ গুণিজনকে। শিক্ষায় অবদানের জন্য কবি নির্মলেন্দু গুণ, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণার জন্য শহীদ জননী জাহানারা ইমাম (মরণোত্তর), শিল্পখাতে অবদানের জন্য শিল্পপতি মোস্তফা কামাল, এবং খেলাধুলার জন্য ক্রিকেটার মাশরাফি বিন মোর্তজাকে এ বছর এ সম্মাননা দেয়া হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে ড. আতিউর রহমানের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, “আর্থিক অন্তর্ভূক্তিতে ড. আতিউরের অবদান অনস্বীকার্য এবং তাঁর উদ্যোক্তা বান্ধব কর্মকাণ্ডের জন্য আমরা তাঁকে গভীরভাবে স্মরণ করি”। 


বিশেষ অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এ প্রসঙ্গে বলেন, “জুরি বোর্ডের সদস্য হিসেবে আমরা কয়েক বছর আগেও ড. আতিউরকে এ সম্মাননা দিতে চেয়েছিলাম। কিন্তু সে সময় তিনি বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে দায়িত্ব পালন করছিলেন বলে নৈতিক কারণে এ সম্মাননা গ্রহণ করতে সবিনয় অপারগতা প্রকাশ করেন। কোন কোন পদে থাকলে যে কিছু বিশেষ মেনে চলতেহ য়, ডা. আতিউর তার একের পর এক দৃষ্টান্ত স্থাপন করে চলছেন।”

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১ অক্টোবর, ২০২০ ইং
ফজর৪:৩৫
যোহর১১:৪৯
আসর৪:০৭
মাগরিব৫:৪৯
এশা৭:০২
সূর্যোদয় - ৫:৫০সূর্যাস্ত - ০৫:৪৪