সারাদেশ | The Daily Ittefaq

দুধে পাওয়া গেল তাজা টেংরা

দুধে পাওয়া গেল তাজা টেংরা
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) সংবাদদাতা০৬ অক্টোবর, ২০১৮ ইং ১৩:৪৪ মিঃ
দুধে পাওয়া গেল তাজা টেংরা
উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুর এলাকায় শনিবার নদী থেকে দুধে পানি মেশানোর সময় মোতালেব হোসেন নামের এক দুধ ব্যবসায়ীকে হাতে-নাতে আটক করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ভেজাল দুধের পাত্র থেকে তাজা টেংরা মাছ উদ্ধার করা হয়।
 
মোতালেব সলঙ্গা থানার ঘুরকা গ্রামের চান্দু শেখের ছেলে
 
মোতালেবকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান ৩ মাসের কারাদণ্ড দেন। তিনি লাহিড়ী মোহনপুরের দুধ ব্যবসায়ী খগেন্দ্রনাথ ঘোষের সঙ্গে কাজ করেন। খবর পেয়ে মূল ব্যবসায়ী খগেন্দ্রনাথ পালিয়ে যান।
 
উল্লাপাড়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক এসএম শহিদুল ইসলাম জানান, একটি সংঘবদ্ধ চক্র লাহিড়ী মোহনপুর বাজারে নিয়মিত ভেজাল দুধ বিক্রি ও সরবরাহ করে আসছে বলে তাদের কাছে অভিযোগ রয়েছে।
 
এই অভিযোগের প্রেক্ষিতে শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত লাহিড়ী মোহনপুর বাজারে গেলে পাশের নদীতে দুধে পানি মেশানোর বিষয়টি তাদের নজরে আসে। এসময় নৌকায় রাখা ৮টি বড় দুধের পাত্র থেকে মোট ৩২০ কেজি ভেজাল দুধ জব্দ করা হয়।
 
দুধে পানি মেশানোর সময় আটক মোতালেব হোসেন জানান, প্রতি ১ মন দুধে ৮ কেজি করে পানি মিশিয়ে তারা বাজারে বিক্রি করে থাকেন। নদী থেকে পানি মেশানোর সময় দুধের পাত্রে টেংরা মাছ চলে যায়। পরে পাত্র থেকে তাজা টেংরাটি ধরা হয়। ভ্রাম্যমাণ আদালত বিচার শেষে জব্দ করা দুধ নদীতে ফেলে দেন।
 
ইত্তেফাক/আরকেজি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৪ জুলাই, ২০২০ ইং
ফজর৩:৫৩
যোহর১২:০৪
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১৯সূর্যাস্ত - ০৬:৪৬