সারাদেশ | The Daily Ittefaq

রাজশাহীতে সমাবেশের অনুমতি পেল জাতীয় ঐক্যফ্রন্ট

রাজশাহীতে সমাবেশের অনুমতি পেল জাতীয় ঐক্যফ্রন্ট
স্টাফ রিপোর্টার, রাজশাহী০৭ নভেম্বর, ২০১৮ ইং ২১:২৭ মিঃ
রাজশাহীতে সমাবেশের অনুমতি পেল জাতীয় ঐক্যফ্রন্ট
রাজশাহী জেলা। ছবি: গুগল ম্যাপ
আগামী শুক্রবার রাজশাহীতে বিভাগীয় সমাবেশ করার মৌখিক অনুমতি পেয়েছে নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্ট। শুক্রবার দুপুর ২টা থেকে মহানগরীর মাদ্রাসা মাঠে সমাবেশ করার জন্য রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) তাদের অনুমতি দিয়েছে।
 
জানা গেছে, শরীক দলগুলোর সাংগঠনিক কাঠামো অনেকটা দুর্বল হওয়ায় রাজশাহীতে ঐক্যফ্রন্টের মূল দায়িত্বে রয়েছেন মহানগর বিএনপির নেতৃবৃন্দ। রাজশাহী বিভাগীয় সমাবেশ করতে পুলিশের অনুমতির জন্য গত ২২ অক্টোবর মহানগর বিএনপির সভাপতি, রাসিকের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক সফিকুল হক মিলন ঐক্যফ্রন্টের পক্ষে আরএমপির কমিশনার বরাবর অনুমতি চেয়ে লিখিত আবেদন করেন। এ বিষয়ে বিএনপি নেতৃবৃন্দ একাধিকবার আরএমপি কমিশনার একেএম হাফিজ আকতারের সাথে সাক্ষাতও করেন। এরই ধারাবাহিকতায় বুধবার দুপুর একটার দিকে মোসাদ্দেক হোসেন বুলবুল ও সফিকুল হক মিলন আরএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাত করেন। এ সময় আরএমপি কমিশনার ঐক্যফ্রন্টকে বিভাগীয় সমাবেশ করার মৌখিক অনুমতি দেন।
 
এ বিষয়ে রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন ও সাধারণ সম্পাদক সফিকুল হক মিলন বলেন, বুধবার বিকাল পর্যন্ত লিখিত কোনো কাগজ হাতে পাননি। তবে নগরীর মাদ্রাসা মাঠে সমাবেশ করার মৌখিক অনুমতি পাওয়া গেছে। এর ভিত্তিতেই তারা সমাবেশের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। বিকেলেই শুরু হয়েছে পোস্টার ছাপার ও সাঁটানোর কাজ। এছাড়া নগরীজুড়ে চলছে ব্যাপক মাইকিং। ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় এবং বিভাগের সিনিয়র নেতৃবৃন্দ বৃহস্পতিবারের মধ্যেই রাজশাহীতে এসে পৌঁছানোর কথা রয়েছে। শুক্রবার বিকেলে রাজশাহী থেকেই ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় ও বিভাগের সিনিয়র নেতৃবৃন্দ সমাবেশে যোগ দেবেন।
 
এদিকে যোগাযোগ করা হলে আরএমপির মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম বলেন, সমাবেশের জন্য ঐক্যফ্রন্টের প্রথম পছন্দ ছিল মাদ্রাসা ময়দান। আইনশৃঙ্খলা রক্ষা, কোনো ধরণের বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে সমাবেশ করাসহ কিছু শর্তসাপেক্ষে শুক্রবার দুপুর ২টায় নগরীর মাদ্রাসা মাঠে তাদের সমাবেশ করার জন্য অনুমতি দেওয়া হয়েছে।
 
ইত্তেফাক/বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১২ জুলাই, ২০২০ ইং
ফজর৩:৫২
যোহর১২:০৪
আসর৪:৪৪
মাগরিব৬:৫২
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১৯সূর্যাস্ত - ০৬:৪৭