সারাদেশ | The Daily Ittefaq

রাজশাহী কর অঞ্চলের ৫ জেলার ১৫ স্থানে আয়কর মেলা শুরু মঙ্গলবার

রাজশাহী কর অঞ্চলের ৫ জেলার ১৫ স্থানে আয়কর মেলা শুরু মঙ্গলবার
স্টাফ রিপোর্টার, রাজশাহী১১ নভেম্বর, ২০১৮ ইং ১৬:৪৩ মিঃ
রাজশাহী কর অঞ্চলের ৫ জেলার ১৫ স্থানে আয়কর মেলা শুরু মঙ্গলবার
সংবাদ সম্মেলনে বস্তব্য দেন রাজশাহী অঞ্চলের কর কমিশনার ড. খন্দকার মো. ফেরদৌস আলম। ছবি: ইত্তেফাক
রাজশাহী করভবন প্রাঙ্গণে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী আয়কর মেলা। আগামী ১৩ নভেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত এ মেলায় ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে করদাতাদের সেবা প্রদান করা হবে। এদিকে সোমবার সকালে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড রাজশাহীর অডিটোরিয়ামে রাজশাহী কর অঞ্চলে সর্বোচ্চ ও দীর্ঘসময় ধরে আয়কর প্রদানকারী ৪২ জন করদাতাকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
 
রবিবার সকাল সাড়ে ১০টায় কর কমিশনারের নিজ সভা কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে রাজশাহী অঞ্চলের কর কমিশনার ড. খন্দকার মো. ফেরদৌস আলম এ তথ্য জানান।
 
এ সময় তিনি বলেন, আয়কর প্রদানে নাগরিকদের উদ্বুদ্ধ করতে এসব কর্মসূচির আয়োজন করা হচ্ছে। রাজশাহী কর অঞ্চলের আওতাধীন ৫টি জেলা যথাক্রমে রাজশাহী, নাটোর, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁর ১৫টি স্থানে আয়কর মেলার আয়োজন করা হয়েছে। এর মধ্যে নওগাঁ ও নাটোরে ১৪ থেকে ১৭ নভেম্বর; পাবনা ও চাঁপাইনবাবগঞ্জে ১৫ থেকে ১৮ নভেম্বর; পাবনার ঈশ্বরদীতে ১৪ থেকে ১৫ নভেম্বর; বাগমারার ভবানিগঞ্জে ১৭ থেকে ১৮ নভেম্বর; নওগাঁর মহাদেবপুরে ১৭ থেকে ১৮ নভেম্বর; নাটোরের সিংড়ায় ১৮ থেকে ১৯ নভেম্বর; এছাড়া ১৪ নভেম্বর রাজশাহীর বাঘা, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও পাবনার সাঁথিয়ায় এবং ১৫ নভেম্বর পাবনার কাশিনাথপুর, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে এবং ১৮ নভেম্বর নওগাঁর বদলগাছিতে ভ্রাম্যমাণ আয়কর মেলার আয়োজন করা হয়েছে।
 
কর কমিশনার বলেন, করদাতারা মেলায় আয়কর রিটার্ণ দাখিল, ই-টি, আইএন রেজিস্ট্রেশন, রি-রেজিস্ট্রেশন, নতুন করদাতাদের ইটিআইএন সনদ প্রদান, আয়কর সম্পর্কে অবহিতকরণ, ব্যাংক বুঝে আয়কর প্রদান করতে পারবেন। মেলায় মুক্তিযোদ্ধা, মহিলা ও প্রতিবন্ধীদের জন্য পৃথক ব্যবস্থা থাকবে।
 
সংবাদ সম্মেলনে রাজশাহী কর অঞ্চলের যুগ্ম কর কমিশনার মির্জা আশিক রানা ও উপ-কর কমিশনার সদর দপ্তর আবু নসর মোঃ মাহবুবুজ্জামান উপস্থিত ছিলেন।
 
এক প্রশ্নের জবাবে কর কমিশনার বলেন, বিগত দুই আয়কর মেলায় রাজশাহী অঞ্চলে ২৩ কোটি ৭৩ লাখ ৫৩ হাজার ৪১৪ টাকা কর হিসেবে আদায় হয়েছে। রিটার্ন দাখিল জমা হয়েছে ২৬ হাজার ৯৪০। ই-টিআইন নিয়েছেন ২ হাজার ৫১৫ করদাতা। এ অঞ্চলে করদাতা রয়েছেন প্রায় ২ লাখ। প্রতিবছরই উল্লেখযোগ্য সংখ্যক করদাতা বাড়ছে।
 
ইত্তেফাক/বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ মে, ২০২১ ইং
ফজর৩:৫০
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৩৮
এশা৭:৫৮
সূর্যোদয় - ৫:১৪সূর্যাস্ত - ০৬:৩৩