সারাদেশ | The Daily Ittefaq

স্বামীর কাছে ভরণ-পোষণ খরচের দাবিতে স্ত্রীর অনশন

স্বামীর কাছে ভরণ-পোষণ খরচের দাবিতে স্ত্রীর অনশন
মদন (নেত্রকোনা) প্রতিনিধি১১ নভেম্বর, ২০১৮ ইং ১৮:৩৪ মিঃ
স্বামীর কাছে ভরণ-পোষণ খরচের দাবিতে স্ত্রীর অনশন
স্বামীর কাছে ভরণ-পোষণ খরচের দাবিতে ১১ দিন ধরে অনশন করছেন নেত্রকোনার মদন উপজেলার সদর ইউনিয়নের পরশখিলা গ্রামের আলী আকবরের প্রথম স্ত্রী কমলা আক্তার।
 
জানা যায়, পরশখিলা গ্রামের শহর আলীর ছেলে আলী আকবর ২০ বছর আগে একই উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের শক্কুর আলীর মেয়ে কমলাকে বিয়ে করে। দীর্ঘদিন ঘর-সংসার করার পর  অভাব অনটনের কারণে স্ত্রীকে ফেলে রেখে বড় ভাইয়ের ছেলে ভাতিজা হাফিজুরের নিকট ভিটে-বাড়ি বিক্রি করে কর্মের উদ্দেশ্যে ঢাকায় চলে যান। সেখানে আরেকটি বিয়ে করে বাড়িতে না আসায় নিরুপায় হয়ে প্রথম স্ত্রী তার অধিকার আদায় ও ভরণ পোষনের জন্য বিক্রি করে দেওয়া স্বামীর ভিটার পাশে ১১ দিন ধরে অনশন করছেন।
 
বাড়ির লোকজনসহ আশে পাশের লোকজন তাকে এমন অনশন করতে দেখে তার প্রাণ নিয়ে সংশয়ে পড়েছে। তারা অনেক অনুনয়-বিনয় করেও অনশন থেকে সরাতে পারছে না। 
 
কমলা সাংবাদিকদের কাছে কেঁদে বলেন স্বামী না এলে আমি এখান থেকে যাবো না। আমার ভরণ পোষণসহ এ ভিটাতে একটি ঘর করে দিতে হবে। আমি সেখানেই থাকবো। আমার কাছে কেউ আসবেন না। আমি এখানে মরবো। তবে স্বামীর বিরুদ্ধে থানায় অভিযোগ করা হবে কি না এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো উত্তর দেননি। 
 
পাশের বাড়ির পরশখিলা গ্রামের পল্লী চিকিৎসক নিজাম উদ্দিন জানান, তার স্বামী আলী আকবর ভিটে-বাড়ি বিক্রি করে ঢাকা চলে গেলে কমলা আক্তার ৭-৮ মাস ধরে প্রায় সময় এই স্থানে এসে রাত-দিন কাটান। ১১ দিন ধরে তিনি না খেয়ে খোলা আকাশের নিচে যেভাবে বসবাস করছে তাতে যে কোনো সময় অঘটন ঘটতে পারে। এতে আমিসহ এলাকার লোকজন আতংকে আছি। বিষয়টি কমলার অভিভাবক হারুনসহ মদন থানার ওসিকে অবগত করা হয়েছে।
 
কমলার অভিভাবক ভগ্নীপতি হারুন জানান, তাকে স্বামী রেখে যাওয়ার পর থেকেই মানসিক ভাবে ভেঙে পড়েছেন কমলা। স্বামী ভরণ-পোষণ দিলেই হয়তো তার এ অবস্থার পরিবর্তন ঘটবে। 
 
মদন থানার ওসি মোঃ রমিজুল হক জানান, রবিবার পরশখিলা গ্রামের কয়েকজন লোক এ ঘটনা সম্পর্কে আমাকে অবগত করে। বিষয়টি ইউএনও স্যারের সঙ্গে আলোচনা করে মহিলা বিষয়ক কর্মকর্তার সাহায্য নেওয়ার জন্য পরামর্শ দেই। আমার কাছে নারী নির্যাতন সর্ম্পকে কোনো অভিযোগ দিলে মামলা নিব।
 
স্বামী আলী আকবরের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করেও সংযোগ না পাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ মে, ২০২১ ইং
ফজর৩:৫০
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৩৮
এশা৭:৫৮
সূর্যোদয় - ৫:১৪সূর্যাস্ত - ০৬:৩৩