বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

মোদীর এক ভাই অটো চালক, আরেক ভাই মুদি দোকানি

মোদীর এক ভাই অটো চালক, আরেক ভাই মুদি দোকানি
মন্তব্য করে ফের আলোচনায় ত্রিপুরার মুখ্যমন্ত্রী
ইত্তেফাক ডেস্ক০২ অক্টোবর, ২০১৮ ইং ০৩:৫১ মিঃ
মোদীর এক ভাই অটো চালক, আরেক ভাই মুদি দোকানি
ইন্টারনেট, স্যাটেলাইট, মহাভারত, গৌতম বুদ্ধ, ডায়ানা হেডেন, হাঁসের পর এবার প্রধানমন্ত্রীর ভাই ও মা। ফের বিতর্কিত মন্তব্য করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব। এবার বললেন, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর এক ভাই অটোরিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। আরেক ভাই চালান মুদিখানা দোকান।
 
এখানেই শেষ নয়। নরেন্দ্র মোদী কতটা সাধারণ তা বোঝাতে গিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর বৃদ্ধা মা প্রধানমন্ত্রীর বাসভবনে থাকেন না। তিনি থাকেন ১০/১২ এর একটি ঘরে।  মোদী ১৩ বছর একটা রাজ্যে মুখ্যমন্ত্রী ছিলেন।...কিন্তু, এখনো তার ভাইয়েরা চালকের কাজ করে জীবিকা নির্বাহ করেন। এরপরই বিপ্লবের প্রশ্ন, ‘আমাকে বলুন তো বিশ্বের কোনো প্রধানমন্ত্রীকে এভাবে দেখেছেন।  সার্জিক্যাল স্ট্রাইকের দুই বছর পূর্তি উপলক্ষে আগরতলায় একটি অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে শনিবার এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।
 
মুখ্যমন্ত্রী হওয়ার প্রথমে বলেছিলেন, মহাভারতের যুগে, সেই প্রাচীন ভারতেও ইন্টারনেট আর কৃত্রিম উপগ্রহের ব্যবহার ভারতীয়রা জানতেন। তারপর ছিল, গৌতম বুদ্ধ সমুদ্রের ওপর দিয়ে হেঁটে জাপানে গিয়েছিলেন। এরপর তিনি বলেছিলেন, মিস ওয়ার্ল্ড হওয়ার কোনো যোগ্যতাই ছিল না ডায়ানা হেডেনের। মাস কয়েক আগেই বিপ্লব বলেন, হাঁস জলে সাঁতার কাটলে পুকুর, ঝিলে অক্সিজেনের মাত্রা আপনাআপনিই বেড়ে যায়। সেই বাড়তি অক্সিজেনটা জলজ প্রাণীদের কাজে লাগে। মাছেরা শ্বাসের জন্য আরো অক্সিজেন পায়। পুকুর, ঝিলে পাখিদের ত্যাগ করা মল-মূত্র থেকেও উপকার হয় মাছসহ জলজ প্রাণীদের। এতে একেবারে প্রাকৃতিক নিয়মেই মাছ দ্রুত বাড়ে। -আনন্দবাজার পত্রিকা
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২ জুন, ২০২০ ইং
ফজর৩:৪৪
যোহর১১:৫৭
আসর৪:৩৬
মাগরিব৬:৪৫
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪০