বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

বাংলাদেশে ও পশ্চিমবঙ্গে জঙ্গি হামলার ষড়যন্ত্র হচ্ছে ঢাকাস্থ পাকিস্তান হাই কমিশনে

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে দাবি
বাংলাদেশে ও পশ্চিমবঙ্গে জঙ্গি হামলার ষড়যন্ত্র হচ্ছে ঢাকাস্থ পাকিস্তান হাই কমিশনে
ইত্তেফাক ডেস্ক১৩ অক্টোবর, ২০১৮ ইং ০৩:১০ মিঃ
বাংলাদেশে ও পশ্চিমবঙ্গে জঙ্গি হামলার ষড়যন্ত্র হচ্ছে ঢাকাস্থ পাকিস্তান হাই কমিশনে
ছবি: ইন্টারনেট
বাংলাদেশে ও ভারতের পশ্চিমবঙ্গে জঙ্গি হামলা চালানোর ষড়যন্ত্র হচ্ছে ঢাকায় পাকিস্তান হাই কমিশন থেকেই। ভারতীয় গোয়েন্দাদের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম জি-নিউজের এক প্রতিবেদনে এ দাবি করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকায় পাকিস্তান হাই কমিশনের কর্মকর্তারা ভারত-বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত। এক গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে বলা হয়, কূটনীতিকের আড়ালে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের কর্মকর্তারা গোপনে ঢাকায় জঙ্গি গোষ্ঠীগুলোর সঙ্গে বৈঠক করছে এবং বাংলাদেশ ও ভারতে বড় ধরনের জঙ্গি হামলা চালানোর নির্দেশনা দিচ্ছে।
 
পাকিস্তান হাই কমিশনের এক কূটনীতিক সম্প্রতি গোপনে একটি বাংলাদেশি জঙ্গি সংগঠনের সঙ্গে বৈঠক করেছেন। সেখানে আত্মঘাতী হামলার জন্য কমপক্ষে ১০০ জন জঙ্গিকে প্রশিক্ষণ দেওয়ার কথা ঠিক হয়েছে। প্রশিক্ষণের পর আত্মঘাতী জঙ্গিদের পশ্চিমবঙ্গেও হামলার জন্য পাঠানো হতে পারে।
 
প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি এক কূটনীতিকের ব্যাপারে আপত্তি তোলে বাংলাদেশ সরকার। ঢাকা অভিযোগ তুলেছে যে, আইএসআইয়ের কাজকর্মের জন্য কূটনীতির আশ্রয় নিচ্ছে পাকিস্তান। সেক্ষেত্রে ঢাকায় পাকিস্তান হাই কমিশনকে বাংলাদেশ বিরোধী কার্যকলাপের কেন্দ্র হিসেবে গড়ে তোলার চেষ্টা হচ্ছে।
 
প্রতিবেদনে আরো বলা হয়, গত মাসে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি গুরুত্বপূর্ণ গোয়েন্দা রিপোর্ট আসে। সেখানে বলা হয়, বাংলাদেশের নির্বাচনের সময়ে সেখানে জঙ্গি হামলার পরিকল্পনা করেছে জেএমবি। এ নিয়ে একটি বৈঠকও হয়েছে। সেই বৈঠকে ঠিক হয়েছে হামলার জন্য অস্ত্র ও আত্মঘাতী হামলার পোশাক কেনা হবে অন্য জঙ্গি সংগঠনগুলোর কাছ থেকে। চট্টগ্রামে তাদের ২ সপ্তাহের একটি ট্রেনিংয়েরও ব্যবস্থা করা হয়েছে। জেএমবি জানিয়েছে তারা নতুন আরো ৩০০ জন সদস্য সংগ্রহ করবে এবং নির্বাচনের আগে তাদের প্রশিক্ষণ দেবে। দেশের বিভিন্ন জেলায় তারা পাকিস্তানের লস্কর জঙ্গিদের সহযোগিতায় ৫০টি নতুন প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করবে।
 
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৪ জুলাই, ২০২০ ইং
ফজর৩:৫৩
যোহর১২:০৪
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১৯সূর্যাস্ত - ০৬:৪৬