বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

‘হৃদয়ে ক্ষত, চোখে অশ্রু’

‘হৃদয়ে ক্ষত, চোখে অশ্রু’
অনলাইন ডেস্ক২১ অক্টোবর, ২০১৮ ইং ১২:১০ মিঃ
‘হৃদয়ে ক্ষত, চোখে অশ্রু’
খাশোগির বাগদত্তা হাতিস: ‘তোমার সুন্দর হাঁসি আমার হৃদয় থেকে কেউ কেড়ে নিতে পারবে না।’ ছবি: ওয়াশিংটন পোস্ট।
সৌদি কনস্যুলেটে পরিকল্পিতভাবে হত্যার শিকার সাংবাদিক জামাল খাশোগির  প্রতি শেষ বার্তা পাঠিয়েছেন তার তুর্কি বাগদত্তা হাতিস চেঙ্গিজ। তার হৃদয়স্পর্শী বার্তা মর্ম স্পর্শ করেছে লাখো মানুষের।
 
টুইটারে খাশোগির একটি ভিডিওসহ করা টুইটে তিনি বলেন, ‘তারা তোমাকে শারীরিকভাবে আমার কাছ থেকে দূরে নিয়ে গেছে। কিন্তু তোমার সুন্দর হাঁসি আমার হৃদয় থেকে কেউ কেড়ে নিতে পারবে না। এটি থাকবে চিরদিন।’
 
এর আগে আরেকটি টুইটে খাশোগির বাগদত্তা বলেন, ‘আমার হৃদয়ে ক্ষত, চোখে জল। প্রিয় জামাল, তোমার বিচ্ছেদে আমার বিরহ বড়ই কষ্টের।’
 
তুর্কি বাগদত্তা হাতিসকে বাইরে রেখেই বিয়ের প্রয়োজনীয় কাগজ-পত্র আনতে গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে প্রবেশ করেছিলেন ওয়াশিংটন পোস্ট পত্রিকার কলাম লেখক ও স্বেচ্ছা-নির্বাসিত সৌদি সাংবাদিক জামাল খাশোগি। এরপর অনেকক্ষণ বাইরে বসে থেকেও খাশোগির দেখা পাননি হাতিস।
তুর্কি বাগদত্তা হাতিস চেঙ্গিজের সঙ্গে জামাল খাশোগি। ছবি: ওয়াশিংটন পোস্ট।
 
খাশোগি নিখোঁজ হওয়ার ১৭ দিনের মাথায় শুক্রবার সৌদি জানায়, তুরস্কের ইস্তাম্বুল কসন্যুলেটেই সাংবাদিক জামালখাসোগিকে হত্যা করা হয়েছে। দেশটির দাবি, গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে খাশোগির মৃত্যু হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গোয়েন্দা সংস্থার উপ-প্রধান আহমদ আল আসিরি ও সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের অন্যতম দেহরক্ষি সৌদ আল কাতানিকে বরখাস্ত করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে মোট ১৮ জনকে।
 
ইত্তেফাক/টিএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৬ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৪সূর্যাস্ত - ০৫:১১