বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

ভারতীয় জেল থেকে ছাড়া পেয়ে গীতা নিয়ে বাড়ি ফিরলো পাকিস্তানি জঙ্গি

ভারতীয় জেল থেকে ছাড়া পেয়ে গীতা নিয়ে বাড়ি ফিরলো পাকিস্তানি জঙ্গি
অনলাইন ডেস্ক০৫ নভেম্বর, ২০১৮ ইং ১৬:২৬ মিঃ
ভারতীয় জেল থেকে ছাড়া পেয়ে গীতা নিয়ে বাড়ি ফিরলো পাকিস্তানি জঙ্গি
২০০১ সালে বারানসির সেনানিবাস এলাকা থেকে জালালুদ্দিনকে গ্রেপ্তার করা হয়। ছবি: টাইমস অব ইন্ডিয়া।
ভারতীয় সেনানিবাসে হামলার পরিকল্পনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৬ বছর কারাভোগের পর ভগবৎ গীতা নিয়ে দেশে ফিরেছেন এক পাকিস্তানি নাগরিক। তার নাম জালালুদ্দিন। রবিবার ভারতের বারানসি সেন্ট্রাল জেল থেকে মুক্তি পাওয়ার পর তাকে পাকিস্তানি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। এনডিটিভি।
 
বারানসি জেলের সিনিয়র সুপারিন্টেনডেন্ট ‍আম্ব্রিশ গৌড় জানান, ২০০১ সালে বারানসির সেনানিবাস এলাকা থেকে জালালুদ্দিনকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে সেনানিবাসের মানচিত্রসহ বিভিন্ন দলিলাদি পাওয়া যায়। পরে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ১৬ বছর জেল দেন আদালত।
 
গৌড় বলেন, ‘পাকিস্তানি কর্তৃপক্ষের হাতে তুলে দিতে তাকে আমরা স্থানীয় ‍কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করি। জেল থেকে বেরিয়ে যাওয়ার সঙ্গে আমাদের কাছ থেকে একটি ভগবৎ গীতা চেয়ে নেন তিনি।’
 
‘যখন আটক করা হয় তখন জালালুদ্দিন মাত্র হাইস্কুল পাশ করেছে। জেলে থেকে ইন্দিরা গান্ধি ওপেন ইউনিভার্সিটি থেকে তিনি মাস্টার্স সম্পন্ন করেছেন। ইলেট্রিসিটির ওপর একটি ব্যবহারিক কোর্সও শেষ করেছেন। জেলের ক্রিকেট লীগে ৩ বছর আম্পায়ার হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন তিনি’, গৌড় যোগ করেন।
 
পুলিশের একটি বিশেষ টিম জালালুদ্দিনকে অম্রিতসর নিয়ে যায়। সেখান থেকে ওয়াগাহ-আত্রাই সীমান্ত দিয়ে তাকে পাকিস্তানের কাছে হস্তান্তর করা হয়। জালালুদ্দিনের বাড়ি পাকিস্তানের সিন্ধু প্রদেশে।
 
ইত্তেফাক/টিএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ ফেব্রুয়ারী, ২০২০ ইং
ফজর৫:১৩
যোহর১২:১৩
আসর৪:২০
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:৫৪