বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

২৪ ঘণ্টায় শক্তিশালী হবে ঘূর্ণিঝড় ‘গাজা’

২৪ ঘণ্টায় শক্তিশালী হবে ঘূর্ণিঝড় ‘গাজা’
অনলাইন ডেস্ক১১ নভেম্বর, ২০১৮ ইং ২০:৩৬ মিঃ
২৪ ঘণ্টায় শক্তিশালী হবে ঘূর্ণিঝড় ‘গাজা’
সতর্ক করা হয়েছে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু ও পুন্ড্রচেরির জেলেদের। ছবি: সংগৃহীত।
তিতলির পর এ বার ধেয়ে আসছে গাজা। বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত থেকে সৃষ্ট এই ঘূর্ণিঝড় আগামী ২৪ ঘণ্টায় প্রবল আকার ধারণ করতে পারে বলে আশঙ্কা করছে ভারতের আবহাওয়া অফিস। সতর্ক করা হয়েছে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু ও পুন্ড্রচেরির জেলেদের। টাইমস অব ইন্ডিয়া।
 
রবিবার আবহাওয়া অফিসের সতর্কবার্তা জারি করে বলা হয়েছে, 'দক্ষিণ-পূর্ব ও মধ্য বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া গভীর নিম্নচাপ গত ৬ ঘণ্টায় শক্তি বাড়িয়ে ঘণ্টায় ১২ কিমি গতিবেগে পশ্চিম-উত্তরপশ্চিম প্রান্তে সরছে এবং এটি ঘূর্ণিঝড় গাজায় পরিণত হচ্ছে।'
 
সোমবারের মধ্যে এই সাইক্লোন প্রবল ঘূর্ণিঝড়ের আকার নিয়ে আগামী ৩৬ ঘণ্টায় পশ্চিম-উত্তরপশ্চিম প্রান্তে ও আগামী ৪৮ ঘণ্টায় পশ্চিম-দক্ষিণপশ্চিমে উত্তর তামিলনাড়ু ও দক্ষণ অন্ধ্রপ্রদেশের উপর দিয়ে বয়ে যাবে বলে সতর্ক করেছে হাওয়া অফিস।
 
আবহাওয়ার এই পূর্বাভাস পেয়ে অন্ধ্রপ্রদেশ সরকার আগামী ২৪ ঘণ্টায় জেলেদের সমুদ্রে যেতে নিষেধ করেছে। গাজার প্রভাবে দক্ষিণের রাজ্যগুলির আবহাওয়া খারাপ থাকবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।
 
শনিবার বঙ্গোপসাগরে তৈরি হয় গভীর নিম্নচাপ। তা ক্রমশ ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। আবাহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, তামিলনাড়ু, পুন্ড্রচেরি ও অন্ধ্রপ্রদেশের কিছু অংশে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
 
ইত্তেফাক/টিএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২