বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

এবার টাইব্রেকারে ডেনমার্ককে হারিয়ে শেষ আটে ক্রোয়েশিয়া

এবার টাইব্রেকারে ডেনমার্ককে হারিয়ে শেষ আটে ক্রোয়েশিয়া
অনলাইন ডেস্ক০২ জুলাই, ২০১৮ ইং ০২:৫৭ মিঃ
এবার টাইব্রেকারে ডেনমার্ককে হারিয়ে শেষ আটে ক্রোয়েশিয়া
রবিবার দিনের প্রথম ম্যাচে স্পেনকে টাইব্রেকারে হারিয়ে স্বাগতিক রাশিয়া শেষ আট নিশ্চিত করে। দ্বিতীয় ম্যাচেও তাই হলো। নির্ধারিত সময়ে খেলা ১-১ ব্যবধানে সমতায় শেষ হয়। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও গোলের দেখা পায়নি কোনও দল। তাই টাইব্রেকারেই নির্ধারিত হয় ফলাফল। যেখানে ডেনমার্ককে ৩-২ গোলে হারিয়ে শেষ আটে ওঠে যায় ক্রোয়েশিয়া। 
 
খেলার প্রথম মনিটেই ম্যাথিয়াস জর্গেনসেনের গোলে এগিয়ে যায় ডেনমার্ক। তবে মাত্র তিন মিনিটের ব্যবধানে মারিও মানজুকিকের গোলে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। এরপর দু’দল নির্ধারিত সময়ে আর কোনও গোল করতে পারেনি। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও গোল হয়নি। তবে ক্রোয়েশিয়া একটি পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেনি। লুকা মডরিচের স্পটকিক ঠেকিয়ে দেন ডেনমার্কের গোলরক্ষক।
 
তাই শেষ পর্যন্ত টাইব্রেকারেই ভাগ্যের পরীক্ষা দিতে হয় দু’দলকে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হয় ক্রোয়েশিয়াই। প্রত্যেক দল পাঁচটি করে কিক নেয়, এর মধ্যে তিনটি মিস করে ডেনমার্ক। অপরদিকে দুটি মিস করে ক্রোয়েশিয়া। তাই ৩-২ গোলে এগিয়ে ম্যাচ জিতে নেয় ক্রোয়েটরা।  
 
শেষ ষোলোতে এর আগে আর্জেন্টিনাকে হারিয়ে ফ্রান্স, পর্তুগালকে হারিয়ে উরুগুয়ে এবং স্পেনকে হারিয়ে রাশিয়া শেষ আটে পৌঁছে গেছে। 
 
ইত্তেফাক/কেআই  
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
৪ এপ্রিল, ২০২০ ইং
ফজর৪:৩১
যোহর১২:০২
আসর৪:৩০
মাগরিব৬:১৮
এশা৭:৩২
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৬:১৩