বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

এবার বিনামূল্যে আর্জেন্টিনাকে ফুটবল শেখাতে আগ্রহী ম্যারাডোনা

এবার বিনামূল্যে আর্জেন্টিনাকে ফুটবল শেখাতে আগ্রহী ম্যারাডোনা
অনলাইন ডেস্ক০৩ জুলাই, ২০১৮ ইং ১৯:৪৯ মিঃ
এবার বিনামূল্যে আর্জেন্টিনাকে ফুটবল শেখাতে আগ্রহী ম্যারাডোনা
রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নেওয়া আর্জেন্টিনা দলকে বিনামূল্যে ফুটবল শেখাতে আগ্রহ দেখিয়েছেন দেশটির বিশ্বকাপ জয়ী অধিনায়ক ও ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।
 
শনিবার কাজান অ্যারেনায় শেষ ষোলোয় ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় আর্জেন্টিনা। নিজের দেশের অন্য সব ম্যাচের মতো এটিতেও গ্যালারিতে উপস্থিত ছিলেন ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতা দলের অধিনায়ক ম্যারাডোনা।
 
দলের এমন ভরাডুবির পর দলের দায়িত্ব নিতে ইচ্ছুক কি-না এমন প্রশ্নের জবাবে ভেনেজুয়েলার একটি টেলিভিশন শোতে ম্যারাডোনা বলেন, ‘হ্যাঁ, আর আমি এটা বিনামূল্যেই করতে চাই। প্রতিদানে আমি কিছুই চাই না।’
 
সাবেক বোকা জুনিয়র্স ও নাপোলির এই খেলোয়াড় ২০১০ সালের বিশ্বকাপে আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্বে ছিলেন। ঐ আসরের কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে ৪-০ গোলে হেরে বিদায় নেয় লাতিন পরাশক্তিরা।
 
দেশের হয়ে ৯১টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ম্যারাডোনা অবশ্য পরের আট বছরে সংযুক্ত আরব আমিরাতের দুটি ক্লাবে ছাড়া অন্য কোথাও কোনো দলের কোচের দায়িত্ব পালন করেননি।
 
বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায় প্রসঙ্গে ম্যারাডোনা বলেন, ‘মানুষ ভাবছে আমি ভালো আছি। কিন্তু আমার হৃদয় দুঃখ ভারাক্রান্ত। আমার সত্যি খারাপ লাগছে যে কত কষ্ট করে আমরা সবকিছু তৈরি করেছিলাম আর কত সহজেই আমরা তা ধ্বংস করলাম।’
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ ফেব্রুয়ারী, ২০২০ ইং
ফজর৫:১০
যোহর১২:১৩
আসর৪:২১
মাগরিব৬:০১
এশা৭:১৪
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:৫৬