বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

বিরতির পর গোল উৎসবে ফ্রান্স

বিরতির পর গোল উৎসবে ফ্রান্স
অনলাইন ডেস্ক১৫ জুলাই, ২০১৮ ইং ২২:৩১ মিঃ
বিরতির পর গোল উৎসবে ফ্রান্স
ফাইনালে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফ্রান্স। বিরতি ভেঙে আরও দুই গোল করে গোল উৎসবে মেতে ওঠে ফরাসিরা। ৫৯ মিনিটে পল পগবা গোল করে ব্যবধানটা ৩-১ করেন। এর ৬৯ মিনিটের মধ্যে কিলিয়ান এমবাপের গোলে ব্যবধানটা ৪-১ করে ফেলে ফ্রান্স। ৬ মিনিটে মারিও মানজুকিক গোল করে ব্যবধান কমিয়ে ৪-২ এ নামিয়ে আনেন। 
 
ফ্রান্স প্রথম গোল করে খেলার ১৮ মিনিটে। বক্সের বাইরে ডানদিকে অ্যান্টনি গ্রিজম্যানকে ফাউল করা হলে ফ্রিকিক পায় ফ্রান্স। গোলপোস্টের সামনে গ্রিজম্যানের নেয়া ফ্রিকিক ক্রোয়েট ফুটবলার মানজুকিকের মাথায় লেগে চলে যায় নিজেদের বক্সেই। সেই সুবাদে ১০ মিনিটের ব্যবধানে পেরেসিক গোল করে ম্যাচে সমতা ফেরান। সেই গোলের ১০ মিনিটের মধ্যে আবারও এগিয়ে যায় ফ্রান্স। পেনাল্টি থেকে অ্যান্টনি গ্রিজম্যান গোল করলে ব্যবধানটা ২-১ হয়ে যায়। সেই ব্যবধান নিয়েই বরিতিতে যায় তারা।  
 
রবিবার বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হয়েছে ফ্রান্স ও ক্রোয়েশিয়ার শিরোপার লড়াই। ফ্রান্স দ্বিতীয়বারের মতো শিরোপা জয়ের জন্য লড়ছে। অপরদিকে ক্রোয়েটরা প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনাল খেলছে। 
 
ফাইনালে দু’দলই অপরিবরর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে।
 
ফ্রান্স একাদশ : হুগো লরিস, স্যামুয়েল উমতিতি, রাফায়েল ভারানে, লুকাস হার্নান্দেজ, বেনজামিন পাভার্দ, আন্তোনিও গ্রিজম্যান, এনগোলা কন্তে, পল পগবা, অলিভিয়ের জিরাউড, মাতুইদি ও কিলিয়ান এমবাপ্পে।
 
ক্রোয়েশিয়া একাদশ : ড্যানিয়েল সুবাসিচ, সিমে ভ্রাসালকো, ইভান স্ট্রিনিচ, ডেজান লভরেন, ডোমাগজ ভিদা, ইভান রাকিটিচ, লুকা মডরিচ, ইভান পেরেসিচ, ব্রোজোভিচ, মারিও মানজুকিচ ও আনতে রেবিচ। 
 
ইত্তেফাক/কেআই 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:১৭
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩০
এশা৭:৪৬
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫